‘দলের চাওয়াই পূরণ করছে তামিম’

আপডেট: জানুয়ারি ৮, ২০২০, ১২:৩৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ধারাবাহিকতা যথেষ্ট ভালো। গড় দুর্দান্ত। কিন্তু একটু ভ্রু কুঁচকে যেতে পারে তামিম ইকবালের স্ট্রাইক রেট দেখে। খুব খারাপ নয়, তবে এই যুগের টি-টোয়েন্টির সঙ্গে কতটা মানানসই, সেই প্রশ্ন উঠতেই পারে। তবে মোহাম্মদ সালাউদ্দিনের প্রশ্ন নেই। ঢাকা প্লাটুন কোচ বরং এই অভিজ্ঞ ওপেনারের ওপর খুশি দলের দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারায়।
বঙ্গবন্ধু বিপিএলে আট ইনিংস খেলে তামিমের রান এখন ৩১৮। গড় ৫৩। কিন্তু স্ট্রাইক রেট ১১৫.২১। এবারের আসরে তার ৫৩ বলে ৭৪ রানের ইনিংস যেমন আছে, ৪০ বলে ৩৪ রানের ইনিংসও আছে। ৪৯ বলে অপরাজিত ৬০ রান করে দলকে জিতিয়েছেন, ২৭ বলে ২১ রান করেও আউট হয়েছেন।
বেশির ভাগ ম্যাচেই শুরুতে বেশ সময় নিয়েছেন, টিকে থাকলে পরে চেষ্টা করেছেন পুষিয়ে দিতে। মঙ্গলবার দলের অনুশীলন শেষে ঢাকা কোচ সালাউদ্দিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন, লম্বা ইনিংস খেলার ভূমিকাই দলকে দেওয়া হয়েছে।
“আমাদের দলটি যেভাবে করা হয়েছে, এখানে তামিমের আলাদা একটা ভূমিকা আছে। কারণ আমার মনে হয় তামিম যতক্ষণ উইকেটে থাকবে, ততক্ষণ আমাদের জন্য সুবিধা থাকবে। ব্যাটিং অর্ডারে নিচের দিকে অনেক পাওয়ার হিটার আছে আমাদের। একজনকে প্রয়োজন যে কিনা লম্বা ইনিংস খেলবে। এই কারণে তামিম ইকবাল যেভাবে খেলছে, তাতে আমি অনেক খুশি।”
“যখন সে জাতীয় দলে খেলবে, তখন তার ভূমিকা আরেক রকম হতে পারে। এই দলের জন্য সে যেভাবে খেলছে, সেটা একেবারে যথার্থ বলে আমি মনে করি।”