দাবি না মানলে উত্তরবঙ্গে ২৬ জানুয়ারি থেকে পরিবহণ ধর্মঘট

আপডেট: জানুয়ারি ২২, ২০১৭, ১২:০৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



আগামী ২৬ জানুয়ারি থেকে উত্তরবঙ্গেও (রাজশাহী ও রংপুর বিভাগ) অনির্দিষ্টকালের জন্য জেলার সব পণ্যবাহী যানবাহন বন্ধ থাকবে বলে ঘোষণা দেয়া হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় নগরীর উপকণ্ঠ কাশিয়াডাঙ্গায় পরিবহন মালিক গ্রুপের জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উত্তরবঙ্গ পণ্য পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়।
সংবাদ সম্মেলনে সংগঠনের আন্দোলন কমিটির সভাপতি আব্দুল মান্নান আকন্দ লিখিত বক্তব্যে বলেন, পরিবহনে অতিরিক্ত পণ্য বোঝাই না করতে প্রেসনোট জারি, অতিরিক্ত পণ্য পরিবহন নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন, ওয়েব্রিজে জরিমানা বাতিল, ১২ হাজার টাকা স্কেল জরিমানা প্রত্যাহার, ফেরিঘাটে চাঁদাবাজি ও অনিয়ম বন্ধ, কাগজপত্র পরীক্ষার নামে হয়রানি বন্ধ, পৌরসভা ও সিটি করপোরেশনের নামে চাঁদাবাজি বন্ধ, ব্রিজের টোল কমানো, অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণ, প্রশিক্ষণের মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স প্রদান, জ্বালানি তেলের দাম কমানো, ভারতের পেট্রোপোল বন্দরে চালকদের নির্যাতন বন্ধ ও গত বছরের সীতাকুন্ডু থানায় ৪শ’ জন অজ্ঞাত ট্রাকচালকের নামে মামলা প্রত্যাহারের দাবি জানান।
তিনি আরো বলেন, বিভিন্ন অজুহাতে প্রশাসন দফায় দফায় মামলা দিলে হয়রানিতে পরিবহন মালিকদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। এ থেকে আমরা পরিত্রাণ চাই।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উত্তরবঙ্গ ট্রাক লরি ও কাভার্ট ভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি সামসুর রহমান খান মানিক, ঐক্য পরিষদের আন্দোলন কমিটির সহসভাপতি সাদরুল ইসলাম, মোজাম্মেল হক কবির, মোস্তারুল ইসলাম আলম, সাধারণ সম্পাদক নুর কায়েম সবুজ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান ম-ল ও রবিউল নবী, সদস্য রুস্তম আলী, রেজাউল খান, আমিনুল ইসলাম সেন্টু, মায়নুল ইসলাম মানা, নজরুল ইসলাম নজু ও তপন সরকার প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ