দারুণ জয়ে সমতায় ফিরল দ. আফ্রিকা

আপডেট: জুন ২৫, ২০১৭, ১:১২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


জয়ের জন্য শেষ বলে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৪ রানের। পঞ্চম বলে বাউন্ডারি হাঁকিয়ে আশাও বাঁচিয়ে রেখেছিলেন লিয়াম ডসন। তবে ফেলুকওয়ায়োর বুদ্ধিদীপ্ত বোলিংয়ে শেষ বলে নিলেন ১ রান। আর এতেই ৩ রানের জয়ে তিন ম্যাচ সিরিজে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা।
টনটনের কাউন্টি মাঠের অভিষেক টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে জেজে স্মাটস ও এবি ডি ভিলিয়ার্সের ব্যাটে দুর্দান্ত শুরু করে দক্ষিণ আফ্রিকার। ১১ ওভারে ৩ উইকেটে ৯৬ রান তোলে প্রোটিয়ারা। ৩৫ বলে ৪৫ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান স্মাটস। ডি ভিলিয়ার্স ২০ বলে ৪টি চার ও তিনটি ছক্কায় করেন ৪৬ রান।
তবে শেষ দিকে দ্রুত উইকেট হারানো দক্ষিণ আফ্রিকাকে লড়াইয়ের পুঁজি পায় আগের ম্যাচে দুর্দান্ত খেলা বেহারডিনের ব্যাটে। এ দিনও ২১ বলে দুটি করে ছক্কা-চারে করেন ৩২ রান। ফলে ৮ উইকেটে ১৭৪ রান করে দক্ষিণ আফ্রিকা।
জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন স্যাম বিলিংস। তবে ইংল্যান্ডকে কক্ষপথে রেখেছিলেন জেসন রয় ও জনি বেয়ারস্টো। এই দুইজনের ১১০ রানের জুটির উপর ভর করে জয়ের স্বপ্নও দেখা শুরু করেছিল দলটি। তবে ৪৭ রান করা বেয়ারস্টোকে সাজঘরে ফিরিয়ে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন ক্রিস মরিস। পরের ওভারে ফিল্ডিংয়ে বাধা দিয়ে ৬৭ রানের চমৎকার এক ইনিংস খেলে আউট হন রয়। দুইজনের বিদায়ের পর জস বাটলার, মরগ্যানরা ব্যাট হাতে দাঁড়াতে না পারলে ৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে দক্ষিণ আফ্রিকা। মাত্র ১৮ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার পান মরিস।