দায়িত্ব নিলেন বুলবুল

আপডেট: এপ্রিল ৬, ২০১৭, ১২:৩৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


দায়িত্ব গ্রহনের পর নগর ভবনে মোসাদ্দেক হোসেন বুলবুল- সোনার দেশ

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল দায়িত্ব গ্রহণ করেছেন। গতকাল বুধবার বেলা সোয়া ১১টার দিকে তিনি নগর ভবনে গিয়ে মেয়র-নির্ধারিত চেয়ারে বসেন। এর আগে নগরীর উপশহরের বাসা থেকে অটোরিকশায় চড়ে নেতাকর্মীদের নিয়ে বুলবুল নগর ভবনে যান।
এ সময় বিএনপিপন্থী কাউন্সিলররা তাকে ফুল দিয়ে স্বাগত জানান। এর আগের দিন দায়িত্ব নিতে বুলবুল তার অফিস কক্ষ তালাবদ্ধ পেলেও এ দিন অফিসের দরজা খোলাই ছিল। রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন ও সচিব মাহাবুবুর রহমান আগে থেকেই দরজার পাশে দাঁড়িয়ে মেয়রের জন্য অপেক্ষা করছিলেন। বুলবুল সেখানে উপস্থিত হলে তাকে স্বাগত জানান। এরপর বুলবুল মেয়রের চেয়ারে গিয়ে বসেন।
এ সময় বুলবুল প্রথমেই আল্লাহর দরবারে শুকরিয়া জানিয়ে মোনাজাত করেন। এরপর তিনি চেয়ারে বসে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে বক্তব্য দেন। মেয়র বুলবুল বলেন, আগামি ১৫ মাসকেই পাঁচ বছর হিসেবে ধরে নিয়ে তিনি কাজ করবো। নির্বাচনী ইশতেহারে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলেন, তার অর্ধেক হলেও করতে চাই বাকি ১৫ মাসে। এ জন্য সবার সহযোগিতা কামনা করছি। এরপর তিনি প্রধান নির্বাহী কর্মকর্তার অফিসে গিয়ে দায়িত্বগ্রহণের আনুষ্ঠানিকতা সারেন।
প্রসঙ্গত, ২০১৫ সালে ৭ মে মোসাদ্দেক হোসেন বুলবুলকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ২০১৬ সালের ১০ মার্চ উচ্চ আদালত তার বরখাস্ত আদেশ অবৈধ ঘোষণা করেন। এরপর গত ২৮ মার্চ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে উচ্চ আদালতের নির্দেশনা বাস্তবায়নে ভারপ্রাপ্ত মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়।
পরে গত রোববার সকালে দায়িত্ব নিতে নগর ভবনে যান মোসাদ্দেক হোসেন বুলবুল। গিয়ে দেখেন, তার কক্ষটি তালাবদ্ধ। এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে ওই দিন দুপুরে নগর ভবনে তার সমর্থকরা ভাঙচুর করেন। এরপর রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শরীফ উদ্দীন ও সচিব মাহাবুবুর রহমান পুলিশের সহযোগিতায় মেয়রের অফিস কক্ষের দুটি তালা ভাঙেন।
পরে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল দায়িত্ব নিয়ে দ্বিতীয় দফায় তার চেয়ারে গিয়ে বসেন। এসময় তিনি কয়েকজন কর্মকর্তাকে ‘ দেখে’ নেয়ার হুমকি দেন। এর তিন মিনিটের মাথায় মন্ত্রণালয় থেকে তার বরখাস্তের আদেশ ফ্যাক্সযোগে রাসিকে আসে। এ বরখাস্তের আদেশের বিরুদ্ধেও মঙ্গলবার উচ্চ আদালতে রিট করেন বুলবুল। উচ্চ আদালত তার বরখাস্তের আদেশ স্থগিত করেন। এরপরই বুধবার তৃতীয় দফায় মেয়র হিসেবে দায়িত্ব নিলেন মোসাদ্দেক হোসেন বুলবুল।

এ বিভাগের অন্যান্য সংবাদ