দিনাজপুরে জাগ্রত জনতার ব্যানারে সরকারবিরোধী লিফলেট বিতরণ

আপডেট: এপ্রিল ৪, ২০১৭, ১২:২৯ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি


দিনাজপুরে বীরগঞ্জে জাগ্রত জনতার ব্যানারে দোকানে দোকানে সরকারবিরোধী লিফলেট বিতরণ করা হয়েছে। বীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাকারিয়া জাকা জানান, উপজেলার উত্তরে শতগ্রাম ইউনিয়নের ঝাড়বাড়ী হাটের দক্ষিনাংশের শনিবার সন্ধ্যায় মাগরিবের নামাজের পর বিভিন্ন দোকানে  দোকানে কতিপয় কিশোর সরকারবিরোধী লিফলেট বিতরণ করে। এলাকার মানুষ বুঝে ওঠার আগেই স্থানত্যাগ করে লিফলেট বিতরণকারী দল।
ঝাড়বাড়ী হাটের দক্ষিনাংশের বিভিন্ন দোকানে দোকানে গিয়ে একটি লিফলেট বিতরণ করে। লিফলেটের শিরোনাম ছিল “কার স্বার্থে দেশ বিরোধী প্রতিরক্ষা চুক্তি দেশবাসী সাবধান। লিফলেটের শেষে লেখা প্রচারে-জাগ্রত জনতা। লিফলেটে বর্তমান সরকার ও ভারতের বিভিন্ন কর্মকান্ডের সমালোচনা করা হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা বিষয়টি উপজেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে অবহিত করেছেন।
শতগ্রাম ইউপি চেয়ারম্যান ডা. কেএম কুতুব উদ্দিন, আওয়ামীলীগ নেতা ও ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, মো. আব্দুল মান্নান, আতওয়ার রহমান ও ব্যবসায়ী সোলায়মান আলী সহ অনেকেই সরকারবিরোধী লিফলেট বিতরণ কথা স্বীকার করে জানান, মাগরিব নামাজের পর হঠাৎ করে ১৪/১৫ বছর বয়সি একদল কিশোর সরকার বিরোধী লিফলেট বিতরন করে সটকে পরে। অনেকে তাদের সরকার বিরোধী লিফলেট বিতরণ করতে দেখেছে কিন্তু তারা স্থানীয় না বহিরাগত তা নিশ্চিত করে বলতে পারেনি।
বীরগঞ্জ থানার ওসি আবু আক্কাস আহ্মদ সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, একটি স্থানীয় মাদ্রাসার ৯ম বা ১০ম শ্রেণির ছাত্র এই অতৎপরতার সাথে জড়িত। অভিযুক্ত কিশোরের তথ্য সংগ্রহ সহ জড়িতদের চিহিৃত ও গ্রেফতারের জোর তৎপরতা সহ সতর্ক দৃষ্টি রেয়েছে পুলিশ।

এ বিভাগের অন্যান্য সংবাদ