দিনাজপুরে দুই ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী

আপডেট: এপ্রিল ১১, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি


 দিনাজপুরের ২টি ইউনিয়নের নির্বাচন জমে উঠেছে। চেয়ারম্যান পদে ৯ জন, সাধারণ সদস্য পদে ৬৪ জন ও নারী সদস্য পদে ২৭ জন প্রার্থী তীব্র প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হয়েছেন।
দিনাজপুরের বিরল উপজেলার ২টি ইউনিয়ন ৭নং বিজোড়া ও ১১নং পলাশবাড়ী ইউনিয়ন পরিষদের নির্বাচন ১৬ এপ্রিল রোববার। নির্বাচনকে ঘিরে ২টি ইউনিয়নে প্রার্থীদের প্রচারনা জমজমাট হয়ে উঠেছে। ভোটারদের দ্বারে দ্বারে প্রার্থীদের পদচারনায় ইউনিয়ন ২টির পাড়া-মহল্লা, হাট-বাজার, পথে-ঘাটে নির্বাচনী উত্তাপ দিন দিন বেড়েই চলছে। ২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন, সাধারণ সদস্য পদে ৬৪ জন ও মহিলা সদস্য পদে ২৭ জন প্রার্থী ভোটযুদ্ধে শামিল হয়েছেন।
৭নং বিজোড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হলেন আওয়ামী লীগের বর্তমান চেয়ারম্যান আমজাদ হোসেন, বিএনপির সাবেক চেয়ারম্যান সুলতান মাহমুদ, জাতীয় পার্টির সামসুজ্জামান এবং স্বতন্ত্র আব্দুর রাজ্জাক। সাধারণ সদস্য পদে প্রার্থী রয়েছেন ৩৫ জন ও নারী সদস্য পদে ১৬ জন।
১১নং পলাশবাড়ী ইউনিয়নে ৫ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন আওয়ামী লীগের খায়রুল ইসলাম খোকন, বিএনপির মোশাররফ হোসেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. মিজানুর রহমান ও স্বতন্ত্র সাবেক চেয়ারম্যান আসলাম কাদির রয়েল। ২৯ জন সাধারণ সদস্য পদে ও ১১ জন নারী সদস্য পদে প্রার্থী হয়েছেন।
১৬ এপ্রিল রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান বিরল উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জেবুন্নেসা শাম্মী। বিজোড়া ইউনিয়নে ১৫ হাজার ১৬৫ জনের মধ্যে ৭ হাজার ৬৯৯ জন পুরুষ ও ৭ হাজার ৪৬৬ জন মহিলা এবং পলাশবাড়ী ইউনিয়নে ১০ হাজার ৪৬১ জনের মধ্যে ৫ হাজার ৪০৩ জন পুরুষ ও ৫ হাজার ৫৮ জন মহিলা ভোটার গোপন ব্যালটে ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থী নির্বাচিত করবেন।