দিনাজপুরে মতবিনিময় সভা

আপডেট: মার্চ ৩০, ২০১৭, ১২:২৮ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি


দিনাজপুরে “মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব” কর্মসূচি নিয়ে বুধবার গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা করেছে ব্র্যাক। বুধবার সকালে দিনাজপুরে পল্লীশ্রী মিলনায়তনে মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) কর্মসূচী নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় করে ব্র্র্যাকের কর্মকর্তারা। মেজনিনের আঞ্চলিক ব্যবস্থাপক জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. আব্দুল আউয়াল, সিনিয়র তথ্য কর্মকর্তা তৌফিকুল ইসলাম, ব্র্যাকের জেলা প্রতিনিধি মো. মহসিন আলী, প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ ও সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আটিষ্ট, ব্র্যাকের কর্মকর্তা মাধুরী সূত্রধর ও শরিফুল আলম।
সভায় জানানো হয়, মেজনিন কর্মসূচির আওতায় গতবছর থেকে দিনাজপুরসহ দেশের ১০টি জেলার ৩০০ মাধ্যমিক স্কুলে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন প্রকল্পের আওতায় যৌন হয়রানি, সাইবার বুলিং ও বাল্য বিয়ে প্রতিকারে সচেতনতা সৃষ্টির ৫ বছর মেয়াদী কার্যক্রম শুরু হয়েছে। ২০১০ সাল থেকে দেশের ২১টি জেলার ৭০০ মাধ্যমিক স্কুলে উক্ত কর্মসূচি সম্পন্ন করা হয়েছে।
ব্যাপক জনসচেতনতা ও সামাজিক আন্দোলনের মাধ্যমে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধসহ যৌন হয়রানি, সাইবার অপরাধ ও বাল্য বিবাহ নিরোধে কার্যকরী ভুমিকা রাখার আহ্বান জানানো হয়।