দিনাজপুরে রাস মেলায় বোমা হামলা মামলার দুই আসামি গ্রেফতার

আপডেট: মার্চ ২৫, ২০১৭, ১২:২০ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি


দিনাজপুরে কান্তজিউ রাস মেলার যাত্রা প্যান্ডেলে বোমা হামলা মামলার দুই পলাতক আসামি জেএমবির জাকির হোসেন ও মানিক মিয়াকে পুলিশ ১৬ মাস পর গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত দুই জেএমবি সদস্যকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন করে রিমান্ড আবেদন করা হয়েছে।
গত বৃহস্পতিবার রাতে দিনাজপুরের ডিবি পুলিশের একটি দল চিরিরবন্দর থানার পুলিশকে সঙ্গে নিয়ে যৌথ অভিযানে দুই জেএমবি সদস্য নশরতপুর ডাঙ্গাপাড়ার আজিজুর রহমানের ছেলে জাকির হোসেন ও নশরতপুর মাছুয়াপাড়ার হানিফ মিয়ার ছেলে মানিক মিয়াকে গ্রেফতার করেন। নব্য জেএমবির দুই সদস্য ২০১৫ সালের ৫ ডিসেম্বর দিনাজপুরের কাহারোল উপজেলার ঐতিহাসিক কান্তজিউ রাস মেলার যাত্রা প্যান্ডেলে বোমা হামলার ঘটনায় দায়েরকৃত বিস্ফোরক আইনের মামলার পলাতক আসামি। ওই ঘটনায় রাস মেলার ইজারাদার হারেস উদ্দীন বিস্ফোরক আইনে কাহারোল থানায় মামলা দায়ের করেন। মামলা নম্বর ৫ (৫.১২.২০১৫)। দীর্ঘ ১৬ মাস ধরে জেএমবির দুই জঙ্গি জাকির ও মানিক পলাতক ছিল।
দিনাজপুর ডিবির ওসি মো. মনিরুজ্জামান জানান, জঙ্গি জাকির ও মানিকের বিরুদ্ধে গতকাল শুক্রবার চিরিরবন্দর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেছেন ডিবির এসআই বজলুর রশিদ। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফরিদুল ইসলাম শুক্রবার দুপুরে দুই জঙ্গি কে আদালতে সোপর্দ করে সাত দিন করে রিমান্ড আবেদন করলে বিচারক আগামী রোববার রিমান্ড শুনানির তারিখ ধার্য করে উভয়কে দিনাজপুর জেলা কারাগারে প্রেরণের আদেশ দেন। পরে কড়া পুলিশ নিরাপত্তায় তাদেরকে কারাগারে নেয়া হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ