দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ

আপডেট: এপ্রিল ৭, ২০১৭, ১২:৪৯ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি


দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বাংলা ১৪২৪ সনের বার্ষিক নির্বাচন আজ শুক্রবার । এই নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থীসহ ১৫টি পদে ৪টি প্যানেল থেকে ৫৯ জন প্রার্থী প্রতিদ্বিন্দ্বতা করছেন। ৪টি প্যানেলের মধ্যে আওয়ামী লীগের দুটি ও বিএনপি’র দুটি প্যানেল রয়েছে। এতে ভোট প্রদান করবেন ৫০৯ জন ভোটার।
আওয়ামীলীগ সমর্থিত দুটি প্যানেলের মধ্যে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত জাহানী-মসলেম প্যানেল ও অপরটি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত পুতুল-শৈলেন প্যানেল। অপরদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যজোটের দু’টি প্যানেলের মধ্যে খতিব-এমাম প্যানেল ও আমিন-সাখাওয়াত প্যানেল।
এই নির্বাচনকে ঘিরে আদালত পাড়ায় উৎসবের আমেজ বিরাজ করছে। অন্যান্য বার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দু’টি প্যানেল নির্বাচনে অংশগ্রহন করলে এবারের চিত্রটি ভিন্ন। এবারে উভয় সংগঠনের দু’টি করে প্যানেল হওয়ায় ভোটারদের মধ্যে রয়েছে মিশ্র প্রতিক্রয়া। কোন প্যানেল বিজয়ী হবে তা নিয়ে জল্পনা-কল্পনার কমতি নেই। তবে শেষ ফলাফল জানার জন্য শুক্রবার মধ্যরাত পর্যন্ত অপেক্ষা করতে হবে।
এদিকে প্রতিটি প্যানেলের প্রার্থীই নিজেদের প্যানেলের পক্ষে ভোট চেয়ে শেষ মহুর্তের প্রচারনা অব্যাহত রেখেছেন। আদালত এলাকা ছাড়াও প্রার্থী ও তাদের সমর্থকরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নিজের ও প্যানেলের পক্ষে ভোট প্রার্থনা করছেন। প্রার্থীরা অতিতে কে কি ছিলেন, কি করেছেন এসব যুক্তি তুলে ধরে ভোটারদের আকৃষ্ট করার চেষ্টা করছেন এবং ভোট চাইছেন। অনেকে আবার প্যানেল পরিচিতির শেষ পৃষ্ঠায় নির্বাচনী ইশতিহার তুলে ধরেছেন। এছাড়া কেউ কেউ প্যানেল পরিচিতি সভায় বক্তব্যের মাধ্যমে তাদের নির্বাচনী ইশতিহার তুলে ধরেছেন।
প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট কাজেম উদ্দিন আহমেদ, নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট মো. হাসনে ইমাম নয়ন ও অ্যাডভোকেট মো. আব্দুর রউফ।

এ বিভাগের অন্যান্য সংবাদ