দিনে কোহলির আয় ৫ কোটি রুপি!

আপডেট: এপ্রিল ৩, ২০১৭, ১২:২৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



গেল সপ্তাহে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ জয় উদযাপন করেছে ভারত। চার ম্যাচ টেস্ট সিরিজে ঘরের মাঠে অজিদের হারিয়েছে ২-১ ব্যবধানে। ব্যাট হাতে পুরো সিরিজে ব্যর্থ ছিলেন বিরাট কোহলি। চোটের কারণে ছিলেন না সিরিজ নির্ধারণী চতুর্থ টেস্টেও। তবে সিরিজ জয়কে কাজে লাগিয়ে নিজের এনডোর্সমেন্ট ফি বাড়িয়েছেন ভারত অধিনায়ক। ছাড়িয়ে গেছেন ভারতের সকল তারকাকে। ২৮ বছর বয়সী কোহলির দৈনিক এনডোর্সমেন্ট ফি এখন ৫ কোটি রুপি। অর্থাৎ কোহলিকে যে কোন পণ্যের পৃষ্ঠপোষক বানাতে দৈনিক তাকে দিতে হবে ৫ কোটি রুপি! এর আগে এই ব্যাটিং বিস্ময়ের এনডোর্সমেন্ট ফি ছিল ২.৫-৪ কোটি রুপি।
সম্প্রতি আমেরিকান কোম্পানি পেপসিকোর সঙ্গে চুক্তি নবায়ন করেছেন কোহলি। সেখানেই নিজের এনডোর্সমেন্ট ফি বাড়িয়ে ৫ কোটি রুপি করেছেন তিনি। কোহলির সঙ্গে চুক্তি আছে এমন দুটি ভিন্ন ব্র্যান্ডের কর্মকর্তা এর সত্যতা স্বীকার করেছেন। তবে বর্ধিত এনডোর্সমেন্ট ফি নিয়ে কোন মন্তব্য করে নি পেপসিকো। জানিয়েছে, পেপসির সঙ্গে ভারতীয় সুপারস্টারের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ৩০ এপ্রিল। এরপর চুক্তির মেয়াদ বাড়াতে সম্মত হয়েছে দুইপক্ষই।
নতুন এনডোর্সমেন্ট ফি’র মাধ্যমে সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে ছাড়িয়ে গেছেন কোহলি। একইসঙ্গে পেছনে ফেলেছেন বলিউডের রনবির কাপুর ও রনবির সিং’র মতো তারকাদের। নিজদেশের গ-ি পেরিয়ে কোহলি এখন টক্কর দিচ্ছেন আন্তর্জাতিক তারকাদের সঙ্গে।
সাধারণত বছরে ২-৪ দিনের জন্য কোম্পানিগুলো খেলোয়াড়দের সঙ্গে চুক্তি করে। এই নির্ধারিত দিনগুলোর মধ্যে বিজ্ঞাপন বা প্রচারণার কাজে অংশ নেন তারা। দৈনিক ৫ কোটি হিসেবে কেবল পেপসির সঙ্গে চুক্তির মাধ্যমেই কোহলির বছরে আয় হবে ২০ কোটি রুপি। বর্তমানে ১৩ টি কোম্পানির ২০ টিরও বেশি পণ্যের বাণিজ্যিক দূত হিসেবে কাজ করছেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ