দিবালার হ্যাটট্রিকে শীর্ষে ইউভেন্তুস

আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০১৭, ১:০৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সেরি আয় গোলের পর গোল করে চলেছেন পাওলো দিবালা। চতুর্থ ম্যাচে এসে তুলে নিয়েছেন দ্বিতীয় হ্যাটট্রিক। আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের নৈপুণ্যে শীর্ষে উঠেছে ইউভেন্তুস।
ইতালির শীর্ষ লিগে রোববার সাস্সুয়োলোকে ৩-১ গোলে হারিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।
প্রতিপক্ষের মাঠে ষষ্ঠদশ মিনিটে দারুণ এক গোলে দলকে এগিয়ে দেন দিবালা। বাঁ থেকে মারিও মানজুকিচের আড়াআড়ি পাস ধরে প্রায় ২৫ গজ দূর থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন তিনি। গোলরক্ষক কিছু করার সুযোগ পাননি।
দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আগের তিন লিগ ম্যাচের সবকটিতেই গোল পাওয়া দিবালা। ডান দিক থেকে হুয়ান কুয়াদরাদোর পাস ধরে ঠান্ডা মাথায় নিচু শটে পরাস্ত করেন গোলরক্ষককে।
দুই মিনিট পর ব্যবধান কমান ইতালির ফরোয়ার্ড মাত্তেও পোলিতানো। কিন্তু ৬৩তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করার পাশাপাশি জয়টাও নিশ্চিত করে ফেলেন দিবালা। বাঁ-পায়ের চমৎকার ফ্রি-কিকে এবারও গোলরক্ষককে কোনো সুযোগ দেননি।
এর আগে লিগের দ্বিতীয় ম্যাচে জেনোয়ার বিপক্ষেও হ্যাটট্রিক করেছিলেন আট গোল করে লিগের সর্বোচ্চ গোলদাতা দিবালা। দ্বিতীয় সর্বোচ্চ পাঁচ গোল ইন্টার মিলানের মাউরো ইকার্দির।
আগের দিন ক্রোতেনোকে হারিয়ে টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছিল ইন্টার মিলান। সাস্সুয়োলোকে হারিয়ে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে ফিরেছে টানা ছয়বারের চ্যাম্পিয়ন ইউভেন্তুস। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম