দুইশ কোটি পেরুলো ‘বদ্রীনাথ কি দুলহানিয়া’র আয়

আপডেট: এপ্রিল ৫, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



বরুণ ধাওয়ান ও আলিয়া ভাট অভিনীত ‘বদ্রীনাথ কি দুলহানিয়া’ বিশ্বব্যাপি আয় করেছে ২০০ কোটি রুপির বেশি।
১০ মার্চ মুক্তি পাওয়া সিনেমাটি ভারতের অভ্যন্তরে ১০০ কোটি রুপি আয় করে মুক্তির কিছুদিনের মধ্যেই। এবার বহির্বিশ্বেও দারুণ ব্যবসা করলো সিনেমাটি। মাত্র ৩৫ কোটি বাজেটের সিনেমাটির প্রচারে খরচ হয়েছে আরও ১০ কোটি। তাই মূলধনের চারগুণেরও বেশি অর্থ বক্স অফিস থেকে তুলে সিনেমাটি এখন বাম্পার হিট হওয়ার পথে। ‘বদ্রীনাথ কি দুলহানিয়া’কে একারণেই বলা হচ্ছে বলিউডের প্রথম তিন মাসের হিসেবে সবচেয়ে বড় হিট ছবি!
বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে জানিয়েছেন বলিউডের সর্বকালের সবচেয়ে ব্যবসাসফল সিনেমার তালিকায় এরইমধ্যে ৩৮ নাম্বারে উঠে এসেছে ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’র এই সিকুয়েল।
সিনেমাটির পরিবেশক অক্ষয় রথি মুক্তির আগেই ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলে রেখেছিলেন সিনেমাটি হিট হবেই। তিনি বলেন, “এই সিনেমার প্রচার করা হয়েছে দারুণভাবে। বাজেটের এক-চতুর্থাংশ আমরা স্যাটেলাইট ও সংগীত স্বত্ত্ব বেচেই ঘরে তুলেছি। বাকিটা বক্স-অফিস থেকেই উঠে আসবে।” এই সাফল্যে দারুণ খুশি সিনেমার প্রযোজক করণ জোহরও। তিনি টুইট পোস্টে লিখেন, “বিশ্বজুড়ে সবার হৃদয় জয় করেছে ‘বদ্রীনাথ কি দুলহানিয়া’। এতোটা ভালোবাসার জন্য আমরা কৃতজ্ঞ।” শশাঙ্ক খৈতান পরিচালিত এই সিনেমার মাধ্যমে তৃতীয়বারের মতো পর্দায় জুটি বেঁধেছেন আলিয়া ভাট ও বরুণ ধাওয়ান। এই জুটির আগের দুই সিনেমা ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’ এবং ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ও ছিল দারুণ ব্যবসাসফল। ভারতব্যাপি সিনেমাটি ২৭০০ টি হলে মুক্তি পায়।

এ বিভাগের অন্যান্য সংবাদ