দুই আন্তর্জাতিক উৎসবে জয়ার চলচ্চিত্র

আপডেট: অক্টোবর ১৪, ২০১৯, ১২:৪৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


দুই বাংলার দর্শকপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত দুটি চলচ্চিত্র আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে।
জয়া আহসান জানান, আগামী ২০ নভেম্বর ভারতের গোয়াতে বসতে যাচ্ছে ৫০তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া। এতে জয়া অভিনীত ও সৃজিত মুখার্জি পরিচালিত ‘এক যে ছিল রাজা’ প্রদর্শিত হবে। আগামী ৬ নভেম্বর কেরালার থিরুভানানথাপুরমে অনুষ্ঠিত হবে ২৪তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এতে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে জয়া অভিনীত কলকাতার ‘বিনিসুতোয়’ চলচ্চিত্রটি।
ঐতিহাসিক ভাওয়াল সন্ন্যাসী মামলা থেকে অনুপ্রাণিত হয়ে ‘এক যে ছিল রাজা’ সিনেমা নির্মাণ করেন সৃজিত। ১৯০৩ থেকে ১৯৪৭ সাল পর্যন্ত সময়কাল ধরে সিনেমার গল্প। এতে জয়া আহসান ভাওয়াল রাজার বোনের ভূমিকায় অভিনয় করেন। রাজকুমার রমেন্দ্র নারায়ণের চরিত্রে অভিনয় করেন টলিউডের যীশু সেনগুপ্ত। এছাড়াও অভিনয় করেছেন অপর্ণা সেন, অঞ্জন দত্ত, অনির্বাণ ভট্টাচার্য প্রমুখ।
টেলিভিশনের এক রিয়েলিটি গেম শোয়ের মধ্য দিয়ে ‘বিনিসুতোয়’ সিনেমার গল্প শুরু হয়। গল্প রচনার পাশাপাশি পরিচালনাও করেছেন অতনু ঘোষ। এতে জুটি বেঁধেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী ও জয়া আহসান। এছাড়াও অভিনয় করেছেন— চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চ্যাটার্জি প্রমুখ।