দুই দিনে অনেক কিছু গুছিয়ে নেয়ার সুযোগ বাংলাদেশের

আপডেট: মার্চ ২, ২০১৭, ১২:১৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



আসল লড়াই শুরু হতে বাকি চার দিন। তার আগে নিজেদের খানিকটা ঝালিয়ে নিতে আজ বৃহস্পতিবার থেকে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ।
কলম্বোর মোরাতুয়া ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচের মাধ্যমে টাইগাররা শ্রীলঙ্কার কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে নেয়ার সুযোগ পাবে।
লঙ্কানদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন শ্রীলঙ্কায়। যাওয়ার আগে মিরপুরে তিন দিন অনুশীলন করে গেছে মুশফিকরা। বুধবার শ্রীলঙ্কাতে বাংলাদেশ দলের অনুশীলন করার কথা থাকলেও বৃষ্টির কারণে মাঠে নামা হয় নি টেস্ট দলের সদস্যদের। অনুশীলনের সেই ঘাটতি নিয়েই প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে মুশফিকরা।
এই সফরে বাংলাদেশ দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। ৭ মার্চ শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। ১৫ মার্চ মাঠে গড়াবে দ্বিতীয় টেস্ট। কলম্বোতে অনুষ্ঠিত এই টেস্টটি আবার বাংলাদেশের শততম টেস্ট ম্যাচ।
২৫ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। ২৫ মার্চ, ২৮ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে তিনটি ওয়ানডে। আর ৪ এপ্রিল থেকে শুরু হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ৬ এপ্রিল শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলে দেশে ফিরবেন মাশরাফি-মুশফিকরা। সূত্র : বাংলা ট্রিবিউন
বাংলাদেশের টেস্ট স্কোয়াড: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশিষ রায়, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান ও কামরুল ইসলাম রাব্বী।

এ বিভাগের অন্যান্য সংবাদ