দুই দিয়েগোকে নিয়ে ব্রাজিলের দল ঘোষণা

আপডেট: মার্চ ৫, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


মার্চের শেষদিকে উরুগুয়ে ও প্যারাগুয়ের বিপক্ষে রাশিয়া বিশ্বকাপ দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব খেলতে নামছে ব্রাজিল। ম্যাচ দুটি সামনে রেখে ফরোয়ার্ড দিয়েগো সুজা ও মিডফিল্ডার দিয়েগোকে নিয়ে দল ঘোষণা করেছেন কোচ তিতে।
গত বছর ব্রাজিলের স্পোর্ট রেসিফের হয়ে ৩১ গোল করা সুজাকে নেওয়া হয়েছে ইনজুরি আক্রান্ত ম্যানসিটির স্ট্রাইকার গ্যাব্রিয়েল হেসুসের বদলে। আর ফ্ল্যামেঙ্গোর জার্সিতে দুর্দান্ত পারফর্ম করার পুরস্কার পেয়েছেন অ্যাতলেতিকো মাদ্রিদের সাবেক খেলোয়াড় দিয়েগো। শাপেকোয়েনসের বিমান দুর্ঘটনার পর অর্থ তহবিল বাড়াতে গত জানুয়ারিতে কলম্বিয়ার বিপক্ষে এক প্রীতি ম্যাচে তারা দুজনই খেলেন।
ব্রাজিলের হয়ে তিনবার জার্সি পরা সুজা পাঁচ বছরেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ফুটবলে অনুপস্থিত ছিলেন। ৩৪ বার সেলেকাওদের হয়ে মাঠে নামা দিয়েগো সর্বশেষ জাতীয় দলে খেলেছেন ২০১০ সালে।
শুক্রবার ঘোষিত এ দলে ফিরেছেন কাসেমিরো। চোট নিয়ে বাছাইপর্বের গত চার ম্যাচে ছিলেন না রিয়াল মাদ্রিদের তারকা। তবে এবারও উপেক্ষিত থাকলেন ডেভিড লুইজ। এক বছর হয়ে গেল ব্রাজিলের জার্সি গায়ে দিতে পারলেন না চেলসির ডিফেন্ডার। তিতের ২৩ জনের দলে প্রত্যাশিতভাবে জায়গা পেয়েছেন নেইমার, ফিলিপ কৌতিনিয়ো ও থিয়াগো সিলভা।
দক্ষিণ আমেরিকান অঞ্চলের পয়েন্ট টেবিলে ১২ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। চার পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় দল উরুগুয়ে। আর শীর্ষ দুই দলের এ লড়াই হবে আগামী ২৩ ম্যাচ মন্টেভিডিওতে। পাঁচদিন পর সাও পাউলোতে প্যারাগুয়েকে মোকাবিলা করবে ব্রাজিল। সূত্র- ইএসপিএনএফসি

এ বিভাগের অন্যান্য সংবাদ