দুই হাজার শীতার্তকে কম্বল দিলেন মেয়র লিটন

আপডেট: জানুয়ারি ২২, ২০২১, ১২:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী সিটি করপোরেশনের ১৪ ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে প্রায় দুই হাজার শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বিকেলে মহানগরীর ডাবতলার মোড় এলাকায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কম্বল বিতরণ করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ১৪নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আনোয়ার হোসেন আনার। বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। খবর সংবাদ বিজ্ঞপ্তির।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, শীতের শুরু থেকে সারা বাংলাদেশে মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার দেয়া কম্বল শীতার্ত মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে। যেমনিভাবে করোনাকালে সরকারের ভান্ডার থেকে লক্ষ লক্ষ টন চাল, ডাল, আট সহ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছেন প্রধানমন্ত্রী। আমরা রাজশাহীতে দফায় দফায় করোনায় ক্ষতিগ্রস্থ কর্মহীন ও নিম্ন আয়ের মানুষকে খাদ্য ও অর্থ সহায়তা প্রদান করেছি। দেশের মানুষের যেকোন প্রয়োজনে সব সময় পাশে থাকে আওয়ামী লীগ সরকার।
মেয়র আরো বলেন, রাজশাহীর সার্বিক উন্নয়ন করতে চাই। রাজশাহীর অব্যাহত উন্নয়ন চাইলে মত পরিবর্তন করবেন না। মত পরিবর্তন হলে কী হয়, সেটি ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত আপনারা দেখেছেন, রাজশাহীর কোন উন্নয়ন হয়নি।
মহানগর আওয়ামী লীগ সভাপতি লিটন আরো বলেন, রাজশাহীতে দীর্ঘদিনেও শিল্পায়ন ও কল-কারখানা না হওয়ায় চাকরির সংঙ্কট। শিল্পায়ন ও কর্মসংস্থানের জন্য আমাদের অনুরোধে মাননীয় প্রধানমন্ত্রী রাজশাহীতে ইতোমধ্যে তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দিয়েছেন। এরমধ্যে বিসিক শিল্পনগরী-২ ও চামড়া শিল্প পার্ক নির্মাণের কাজ এগিয়ে চলেছে। এই দুইটি শিল্পাঞ্চলে বিপুল সংখ্যক তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে। এছাড়া রাজশাহীতে মেডিকেল বিশ^বিদ্যালয় হচ্ছে, রাস্তা ও ড্রেন সহ বিভিন্ন অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। এরফলে এই এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন ঘটেছে।
অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের উন্নয়ন করছেন। প্রধানমন্ত্রীর সহযোগিতায় রাজশাহীতে আমাদের লিটন ভাই ব্যাপক উন্নয়ন করছেন। উন্নয়ন চাইলে লিটন ভাইয়ের সাথেই থাকবে হবে। লিটন ভাই দুঃসময়ে আপনাদের পাশে আছে, আগামীতে তার সাথেই আপনাদের থাকতে হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. মোসাব্বিরুল ইসলাম, কার্যনিবার্হী সদস্য মকলেসুর রহমান কচি, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, ১৪নং ওয়ার্ড (পূর্ব) আওয়ামী লীগের সাধারণ সম্পাদ তৌকির উদ্দিন খান খালেক সহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ বিভাগের অন্যান্য সংবাদ