দুটি কিডনিই নষ্ট, বাঁচতে চান পল্লব

আপডেট: জানুয়ারি ১৩, ২০২৪, ৯:০৭ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


নিম্ন মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থী পল্লব কুমার সাহার দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে।
তিনি বিশ্ববিদ্যালয়ের ২০০৯-১০ শিক্ষাবর্ষের আইন বিভাগের (দ্বিতীয় ব্যাচ) সাবেক শিক্ষার্থী। তার কিডনি প্রতিস্থাপনের জন্য প্রায় ১৫ লাখ টাকা প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

পল্লব ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কলেজপাড়া এলাকার প্রদ্যুৎ সাহার ছেলে। তার বড় ভাই প্রহ্লাদ সাহা এলাকার একটি ওষুধের দোকানে চাকরি করেন। তার মা মায়া রানী সাহা একজন গৃহিনী।
জানা গেছে, ডাক্তার অতিসত্বর তার কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন। তবে কিডনি প্রতিস্থাপন করার মতো আর্থিক সচ্ছলতা নেই তার পরিবারের। এমতাবস্থায় সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের কাছে সাহায্যের হাত বাড়িয়েছে পল্লব এবং তার পরিবার। আর্থিক সাহায্য পেলে পল্লব ফিরে পেতে পারে নতুন জীবন।

পল্লব বর্তমানে রাজধানীর শ্যামলীর সিকেডি অ্যান্ড ইউরোলজি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। সেখানে সপ্তাহে দুবার তার ডায়ালাইসিস চলছে। তাকে বাঁচাতে গেলে কিডনি প্রতিস্থাপনের বিকল্প কোনো উপায় নেই। তার মা একটি কিডনি দান করতে সম্মত হয়েছেন। এখন কিডনি প্রতিস্থাপনের জন্য আনুমানিক ১৫ লাখ টাকার প্রয়োজন৷ যা তার নিম্নবিত্ত পরিবারের পক্ষে বহন করা অসম্ভব।

পল্লব জানান, কিডনি প্রতিস্থাপনজনিত এত ব্যয় আমার পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। তাই সমাজের বিত্তবান, বিশ্ববিদ্যালয়ের সহপাঠী, বড়ভাই, ছোটভাই ও শিক্ষকদের সহোযোগিতা কামনা করেন।

সাহায্য পাঠানোর ঠিকানা : পল্লব- ০১৮২৩৩৯২১৩৯ (নগদ), ০১৬৭৬৩৬৩৪৬৮ (বিকাশ), খাদেমুল ইসলাম- ০১৮৬০০৩৯০৬৮ (নগদ), সুভ্রা কনা বিশ্বাস, সঞ্চয়ী হিসাব নম্বর- ০২১০৩১৬০৮৭৮৫১ (আইএফসি ব্যাংক), কোটচাঁদপুর উপশাখা (০৬২০)।

Exit mobile version