দুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান আবার রাতে পুকুর খনন- প্রশাসন নিরব II পুঠিয়ার দনকুড়িতে পুকুর খননকারীর ক্ষমতা আছে বটে

আপডেট: ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ১:২১ অপরাহ্ণ


পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি:রাজশাহীর পুঠিয়ার শিলমাড়িয়া ইউনিয়নের দনকুড়িতে হান্নান নামের একজন পুকুর খনন কারীর ক্ষমতা আছে বটে। গতকাল বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে জরিমানা করে আর সন্ধ্যা রাত থেকে সকাল পর্যন্ত চলে পুকুর খনন। কিন্তু প্রশাসন রহস্যজনক কারণে নিরব ভূমিকা পালন করার অভিযোগ উঠেছে।

রহস্য হল- গতকাল বুধবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের দনকুড়ি আইয়ুবের ভাটার সাথে ফসলী জমিতে ভেকু মেশিন দিয়ে অবৈধ্য ভাবে পুকুর খনন করার দায়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং সেই ভেকু মেশিনের ব্যাটারী খুলে নিয়ে আসেন।

জানা যায়, কিন্তু উপজেলার মোল্লাপাড়া এলাকার পুকুর খননকারী হান্নান ক্ষমতার দাপটে সেই দিন রাত সাড়ে ৯ টায় ভেকু মেশিনে নতুন ব্যাটারী লাগিয়ে পুকুর খনন শুরু করে এবং আজ বৃহস্পতিবার সকাল ৭ টা পর্যন্ত চালায়। এ ব্যাপারে উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে মৌখিক জানানো হলেও রহস্য জনক কারণে কোন ব্যবস্থা নেননি। এছাড়া এই পুকুর খননের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচার হয়েছে।

এ ব্যাপারে পুকুর খননকারী হান্নান জানান, আমি দুই বছর থেকে সেই পুকুর নিয়ে সমস্যায় আছি। কারো অনুমতি না আমি নিজেই কেটেছি।
থানার অফিসার ইনচার্জ সাইদুর রহমান জানান, আমরা অভিযান অব্যহত রেখেছি। আর খবর পাওয়া মাত্রই পুলিশ ফোর্স পাঠিয়েছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নূর হোসেন নির্ঝর জানান, আমরাই একমাত্র ডিপাটমেন্ট নয়। আরো যারা আছে সকলে এক সাথে কাজ করলে বন্ধ করা সম্ভব। আর তা না হলে নয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ