দুর্গাপুরের জয়নগর ইউপিতে তালা স্থবির সার্বিক কার্যক্রম

আপডেট: জানুয়ারি ২৫, ২০১৭, ১২:০৭ পূর্বাহ্ণ

দুর্গাপুর প্রতিনিধি


দুর্গাপুর উপজেলার জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছ থেকে চাবি ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে। উদ্বোধনের এক সপ্তা পেরিয়ে গেলেও এখনো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে চাবি দেয়া হয় নি। এ কারণে স্থবির হয়ে পড়েছে ইউনিয়ন পরিষদের সার্বিক কার্যক্রম।
চাবির জন্য উপজেলা প্রকৌশলীর কাছে ধরনা দিলেও আজ-কাল করে সময় ক্ষেপণ করছেন উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান। গতকাল মঙ্গলবার এমন অভিযোগ করেছেন জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শমসের আলী।
চেয়ারম্যান শমসের আলী অভিযোগ করে বলেন, গত ১৭ জানুয়ারি জয়নগর ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবনের উদ্বোধন করা হয়। কিন্ত ওই উদ্বোধনী অনুষ্ঠানে আমি আমার লোকজনকে নিয়ে যেতে পারবো না এমন শর্ত জুড়ে দেয়া হলে আমিসহ পরিষদের আরো ১০ জন সদস্য ওই অনুষ্ঠান বয়কট করি। এরপর স্থানীয় সাংসদের নির্দেশে উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান তার অফিসের লোক পাঠিয়ে উদ্বোধনের একদিন পর গত ১৮ জানুয়ারি আমার কাছে থেকে পরিষদের চাবি নিয়ে গেছেন। এখন পর্যন্ত সেই চাবি তিনি ফেরত দেয়া হয় নি।
তিনি আরো জানান, চাবি না থাকায় গত এক সপ্তা ধরে পরিষদে তালা ঝুলছে। ফলে পরিষদের দাফতরিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। ইউনিয়নের বিভিন্ন এলাকার লোকজন প্রতিদিন দৈনন্দিন কাজে পরিষদে এসে ঘুরে যাচ্ছেন। এমনকি ইউপি সদস্যরাও পরিষদের এসে বসতে পারছেন না। এমতবস্থায় পরিষদের চাবি কবে তার কাছে দেয়া হবে তাও তিনি জানেন না।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান জানান, উদ্বোধনের দিন ইউপি চেয়ারম্যান উপস্থিত না থাকায় তার কাছে চাবি হস্তান্তর করা হয় নি। তবে শীঘ্রই চেয়ারম্যানকে ডেকে চাবি দিয়ে দেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ