দুর্গাপুরে খাস জমিতে গাছ লাগিয়ে রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিবেশীর বিরুদ্ধে

আপডেট: জুন ২৭, ২০২২, ১১:০১ অপরাহ্ণ

দুর্গাপুর প্রতিনিধি:


দুর্গাপুর উপজেলা সদরে খাসজমিতে গাছ লাগিয়ে প্রতিবেশীর বাসাবাড়ির রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিবেশী খায়রুল ইসলাম ও তার ভাই বাহাদুরের বিরুদ্ধে। এমনকি তারা বাসা বাড়ির মালিক রাজু আহমেদকে হত্যার হুমকি দিয়েছে বলেও অভিযোগ করেন।

গতকাল সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বরাবর একটি লিখিত অভিযোগ করেন রাজু আহমেদ।

অভিযোগে পাওয়া যায়,উপজেলা সদরের মেন রাস্তার সামনে জামতলা মোড়ে নিজ বাড়িতে বসবাস করে আসছেন রাজু। পৌরসভার আইন মেনে সে রাস্তা সংলগ্ন দ্বিতল ভবন নির্মাণ করেন। কিন্তু রাস্তার পাশে সরকারি খাস জমি জোরপূর্বক দখল করে প্রতিবেশী খায়রুল ও ভাই বাহাদুর রাইস মিল ও দোকানঘর নির্মাণ করে ব্যবসা করেছেন।

হঠাৎ করেই তারা বাসা বাড়ির সামনের সরকারি জায়গা দখল করে নেয় এবং রাজুকে বাসা বাড়ি থেকে বের হতে নিষেধ করেন। সে বাড়ি থেকে বের হলে তাকে হত্যা করা হবে বলে বিভিন্নভাবে শাসন গর্জন করেন তারা। এমনকি তার বাসা বাড়ির সামনে একটি চারা গাছ রোপন করে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। এ নিয়ে তাদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। কারণ শুধু রাজু নয় অনেক প্রতিবেশীর সাথে তারা এমন আচরণ করেন।

স্থানীয় সূত্রে আরো জানা যায়,রাজু আহমেদ অন্য এলাকা থেকে এসে এখানে ওই জমি ক্রয় করে বাড়ি করেছেন। এখানে তার তেমন কেউ নেই। ওই জমি কেনার শুরু থেকেই দুই প্রতিবেশীর মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। সেই থেকে রাজুকে প্রতিবেশী খায়রুলো বাহাদুর বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে আসছিলেন। এনিয়ে স্থানীয়রা বেশ কয়েকবার উভয়ের মধ্যে আপোষ মীমাংসা করে দিয়েছেন বলে জানা যায়।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক জানান,আমি থানার বাহিরে থাকায়। এ সংক্রান্ত বিষয়ে কোন লিখিত অভিযোগ হয়েছে কিনা তা আমার জানা নেই। তবে থানায় খোঁজ নিয়ে অভিযোগ হয়েছে কিনা তা বলতে বলতে পারবো।
দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা জানান,খাস জমির উপর দিয়ে চলাচলের জন্য কেউ যদি বাধা সৃষ্টি করে। এমন লিখিত অভিযোগ পেলে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ