দুর্গাপুরে চাঁদা দাবির অভিযোগ || চেয়ারম্যানের ছেলেসহ ছয়জনের নামে মামলা

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০১৭, ১২:০৪ পূর্বাহ্ণ

দুর্গাপুর প্রতিনিধি


রাজশাহীর দুর্গাপুরে আওয়ামী লীগ নেতার কাছে চাঁদা দাবির অভিযোগে কিসমত গণকৈড় ইউনিয়নের চেয়ারম্যান আফসার আলী মোল্লার ছেলেসহ ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। কিসমত গণকৈড় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আকবর আলী বাদী হয়ে গত বৃহস্পতিবার রাতে দুর্গাপুর থানায় মামলাটি দায়ের করেছেন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার কিসমত গণকৈড় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আকবর আলী গত বছরের ১৭ আগষ্ট উপজেলা ভূমি অফিস থেকে গোপালপাড়া মৌজায় একটি পুকুর ৩ বছরের জন্য লিজ গ্রহণ করে মাছ চাষ করে আসছেন। পুকুর লিজ গ্রহণের পর থেকেই অভিযুক্তরা বাদীর কাছে বিভিন্ন সময় চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দিলে বাদীকে ওই পুকুরে মাছ চাষ করতে দেয়া হবে না বলেও হুমকি দেয়া হয়। ঘটনার দিন গত বুধবার সন্ধ্যা ৭টার দিকে বাদী আকবর আলী তাহেরপুর বাজার থেকে বাড়ি ফেরার সময় মূর্গাদহ ব্রিজের কাছে অভিযুক্তরা তার পথরোধ করে অস্ত্র প্রদর্শন করে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। এসময় বাকবিত-া শুরু হলে স্থানীয় লোকজন এগিয়ে আসলে অভিযুক্তরা বাদীকে প্রাণনাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।
এ ঘটনায় আওয়ামী লীগ নেতা আকবর আলী বাদী হয়ে ঘটনার একদিন পর কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফসার আলী মোল্লার ছেলে আসাদুল্লাহ আল গালিব রিপন (২৮), গোপালপাড়া গ্রামের আকরাম আলীর ছেলে এরাশাদ আলী (২৫), হাবিবুর রহমানের ছেলে হাফিজুর রহমান (২৮), মুকুল হোসেনের ছেলে মাইনুল ইসলাম (২০), হেকমত আলী মোল্লার ছেলে আদর আলী মোল্লা (২৮) ও মৃত লোকমান মন্ডলের ছেলে মোজাম্মেল হককে (৩৫) আসামি করে দুর্গাপুর থানায় মামলা দায়ের করেন।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা দুর্গাপুর থানার এসআই কামরুজ্জামান জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।