দুর্গাপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ভেকুর ব্যাটারি জব্দ মেশিন সরিয়ে নেয়ার নির্দেশ ইউএনও’র

আপডেট: জানুয়ারি ৬, ২০২০, ১২:৩৫ পূর্বাহ্ণ

দুর্গাপুর প্রতিনিধি


দুর্গাপুরে জব্দকৃত ভেকুর ব্যাটারি সোনার দেশ

দুর্গাপুরে অবৈধভাবে পুকুর খনন বন্ধে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় ভেকু গাড়ীর ১৮ ব্যাটারি জব্দ করা হয়। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট পুকুর মালিকদের দ্রুত ভেকু মেশিন ফসলি জমি থেকে সরিয়ে নেয়ার নির্দেশ দেন। গতকাল রোববার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নিবার্হী কর্মকর্তা মহসীন মৃধা এ অভিযান পরিচালনা করেন।
জানা যায়, রোববার বিকেলে আড়ইল ও বড়ইল বিলের পুকুর খননকারি জাহাঙ্গীর আলমের পুকুরে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় সেখানে অবৈধ পুকুর খননের কাজে নিয়োজিত ভেকু মেশিনের ১০টি ব্যাটারি জব্দ করা হয়। এসময় স্থানীয় লোকদের মাধ্যমে দ্রুত ওই মেশিন সরিয়ে নেয়ার নির্দেশও দেন নিবাহী কর্মকর্তা। পরে পাশের বিলে অভিযান দিয়ে ৮টি ব্যাটারি জব্দ করেন।
উপজেলা নিবার্হী কর্মকর্তা মহসীন মৃধা বলেন, উপজেলায় একটি চক্র ফসলি জমিতে পুকুর খননের কাজ শুরু করে। এতে কৃষকের শত শত বিঘা জমি জলাবদ্ধতায় শিকার হচ্ছে। যার ফলে উপজেলার বেশি ভাগ উচুঁ আবাদি তিন চার ফসলি জমিতে জলাবদ্ধতা হয়ে পড়ছে। এমন অভিযোগের ফলে উপজেলা প্রসাশনের একটি টিম নিয়মিত কাজ করে চলেছে। সাধারণ কৃষকের জমি রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ইউএনও।