দুর্গাপুরে মসজিদ ঘরে তালা দেয়ার প্রতিবাদে মানববন্ধন

আপডেট: জুন ২৩, ২০২২, ১:১৫ পূর্বাহ্ণ

দুর্গাপুর প্রতিনিধি:


দুর্গাপুরে মসজিদ কমিটিকে কেন্দ্র করে মুসল্লিদের পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার মসজিদ ঘরে তালা মেরে দিয়েছে রসুল ও ইব্রাহিম নামের দুই ব্যক্তি। এ ঘটনায় মঙ্গলবার (২১ জুন) বিকালে উপজেলার যুগিশো কেওয়াতলা বাজারে মানববন্ধন করেন গ্রামবাসী।

মানববন্ধনে মুসল্লিরা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন থেকে যুগিশো তোতারপাড়া মসজিদের মুসল্লিদের নানান ভাবে হুমকি দিয়ে আসছে রসুল ও ইব্রাহিম। কিন্তু ওই কমিটি নিয়ে পুরো গ্রামবাসী প্রতিবাদ জানায়। তারা নানান ফন্দিফিকির করেও মসজিদের কমিটি হতে পারে না। পরে গত সোমবার আসরেরর নামাজের পরে তারা মসজিদে তালা মেরে দেয়। তারপর থেকে গ্রামের মুসল্লিদের মসজিদে নামাজ পড়া বন্ধ হয়ে যায়।

এদিকে তাদের ভয়ে কোন মুসল্লি মসজিদে তালা খুলতে যায়নি। এমনকি মসজিদে তালা খুলে দেয়নি।
এ ঘটনায় গ্রামবাসীর মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে ঘটনাস্থলে পুলিশ উপস্থিতি হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা ঘটনাস্থল থেকে চলে যায়। পরে পুলিশ মসজিদে তালা খুলে দেন।

কিন্তু গ্রামবাসী ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে এ ঘটনার সাথে জড়িত সকলের শাস্তির দাবী জানায়।মানববন্ধনে উপস্থিত ছিলেন দেলুয়াবাড়ি ইউনিয়ন পরিষদের সদস্য জিয়াউর রহমান,আওয়ামী লীগ নেতা আলামিন হক,দেলোয়াবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইদ্রিস আলী,মসজিদে সভাপতি খোদা বক্স মোল্লা,মসজিদের মুসল্লি আয়নাল হক,আব্দুল মজিদ,সেলিমসহগ্রামবাসী মানববন্ধনে উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ