দুর্গাপুরে রাতের আঁধারে দুই পুকুরের মাছ লুট

আপডেট: অক্টোবর ২২, ২০১৬, ১১:২৩ অপরাহ্ণ

দুর্গাপুর প্রতিনিধি
দুর্গাপুরের শানপুকুরিয়া গ্রামে রাতের আঁধারে দুইটি পুকুরে মাছ লুটের ঘটনা ঘটেছে। প্রভাবশালীদের ইন্ধনে গত শুক্রবার ভোর রাতে পুকুর দুইটি থেকে প্রায় দুই লাখ টাকার মাছ লুট করা হয়েছে বলে অভিযোগ পুকুর মালিক মসলেম উদ্দিন ও বিজেন্দ্রনাথ শীলের।
অভিযোগ সূত্রে জানা গেছে, পৌর এলাকার শানপুকুরিয়া মৌজার ১ নম্বর খতিয়ানভুক্ত ১১৬৮ ও ১১৬৯ দাগের পুকুর দুইটি দির্ঘদিন থেকে ভোগ দখল করে আসছিলেন শানপুকুরিয়া গ্রামের বিজেন্দ্রনাথ শীল। মাঝে মধ্যেই ওই গ্রামের কয়েকজন প্রভাবশালী ব্যক্তি পুকুরের মাছ লুটের হুমকি দিতেন। গত শুক্রবার ভোর রাতে ওই পুকুর থেকে বাধাই জাল দিয়ে প্রায় এক লাখ টাকার মাছ লুট করা হয়। একই সময়ে শানপুকুরিয়া গ্রামের মসলেম উদ্দিনের ভোগ দখলে থাকা ১ নম্বর খতিয়ানভুক্ত ৫৬০ দাগের পুকুর থেকেও মাছ লুটের এ ঘটনা ঘটে।
পুকুর মালিক মসলেম উদ্দিন ও বিজেন্দ্রনাথ শীল অভিযোগ করে বলেন, পুকুরগুলোর দখল নিয়ে আদালতে মামলা বিচারাধীন রয়েছে। তারপরও স্থানীয় প্রভাবশালীদের হুকুমে শানপুকুরিয়া গ্রামের হানিফ আলী, আবদুল মান্নান, ইনছের আলী, খোরশেদ আলী, কাজেম আলী, মাসুম, লিটন, ইদল ও হাফিজুলসহ ১৫/২০ জন বাধাই জাল ব্যবহার করে প্রায় দুই লাখ টাকার মাছ লুট করে বাজারে বিক্রি করে।
এ বিষয়ে জানতে চাইলে দুর্গাপুর থানার ওসি রুহুল আলম জানান, এ ধরনের ঘটনা তার জানা নেই। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।