দুর্গাপুরে সারের দোকানে অভিযান

আপডেট: অক্টোবর ২৩, ২০২১, ৯:১২ অপরাহ্ণ


দুর্গাপুর প্রতিনিধি:


বেশি দামে সার বিক্রি করছে ব্যবসায়ীরা এমন অভিযোগের ভিত্তিতে দুর্গাপুরে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহেল রানা।

গতকাল শনিবার (২৩ অক্টোবর) সকালে উপজেলা সদরে সরকার অনুমোদিত বিভিন্ন বি.সি.আই.সি ও বি.এ.ডি.সি সার ডিলার বিক্রয় কেন্দ্রে পরিদর্শন করেন তিনি। এসময় বেশি দামে সার বিক্রির অভিযোগে ডিলার লাল মোহাম্মদসহ সকল ব্যবসায়ীদের প্রাথমিক অবস্থায় সতর্ক করেন তিনি। সেই সাথে চাষিরা যেন সঠিক দামে সার পান সে জন্য ব্যবসায়ীদের নির্দেশ প্রদান করেন (ইউএনও) সোহেল রানা। একই সাথে পৌরসভার মোড় ও সিংগা হাটের বিভিন্ন খাবার হোটেল, মুরগির দোকান ও স্টেশনারি দোকানে পরিষ্কার পরিচ্ছন্নতা ও পৌরসভার ট্রেড লাইসেন্স আছে কিনা তা যাচাই করেন তিনি।

যাদের ট্রেড লাইসেন্স নেই তাদের প্রাথমিক অবস্থায় আইনের আওতায় না নিয়ে ক্ষমা দৃষ্টিতে লাইসেন্স করার পরামর্শ দেন। এদিকে অস্বাস্থ্যকর ও পরিবেশ দূষিত করে মুরগির ব্যবসা পরিচালনা করায় ব্যবসায়ী গোলাম মোস্তফার ৫’শ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে উপস্থিত ছিলেন, উপজেলা সহকরী কমিশনার (ভূমি) শুভ দেবনাথ, দুর্গাপুর থানা পুলিশ ও উপজেলা ইউএনও অফিসের স্টাফ রাজু আহম্মেদ। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহেল রানা বলেন, সরকারের বেঁধে দেয়া নির্ধারিত মূল্যের বেশি দামে সার বিক্রির কোন সুযোগ নেই। প্রাথমিক অবস্থায় সব সার ডিলার ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

এরপরে যদি কেউ বেশি দামে সার বিক্রি করে থাকে তা হলে তাদের বিরুদ্ধ্যে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এছাড়ও অতি দ্রুত মাইকিংএর মাধ্যমে ব্যবসায়ী ও চাষিদের ন্যায্য মূল্যে সার বিক্রয় ও ক্রয় করতে সতর্কতা বার্তা পৌঁছে দেয়া হবে।