দুর্গাপুরে স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

আপডেট: অক্টোবর ২৭, ২০১৬, ১১:৫৫ অপরাহ্ণ


দুর্গাপুর প্রতিনিধি
দুর্গাপুর উপজেলা প্রসাশন এবং জনস্বাস্থ্য অধিদফতরের উদ্দ্যেগে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর-২০১৬ এবং বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা, বির্তক প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১১টায় এ উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুন্নাহারের নেতৃত্বে এক বণাঢ্য র‌্যালি উপজেলা প্রাঙ্গন থেকে যাত্রা শুরু করে উপজেলা বাজার গিয়ে আবার উপজেলা চত্ত্বরে এসে শেষ হয়।
পরে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুন্নাহারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম। স্বাগত বক্তব্যে রাখেন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী এটিএম তোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাজিবুল ইসলাম খান, ভার্কের আঞ্চলিক সমন্বয়কারী তপন কুমার সাহা, উপজেলা ভাইস চেয়ারম্যান  সৈয়দ জামাল উদ্দিন, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেওয়ান নাজমুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা সাইফুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা গোফরান হালিম, যুব উন্নয়ন কর্মকর্তা রুহুল আমিন, নির্বাচন কর্মকর্তা বুলবুল আহম্মেদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসাইন, সমবায় কর্মকর্তা প্রফুল্ল কুমার প্রামানিকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী শিক্ষক, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এর আগে ভার্ক ওয়াশ কর্মসূচি আয়োজিত হাত ধোয়া প্রর্দশনীর কাযক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুন্নাহার ও উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম।