দুর্গোৎসবে গুজবরোধে কাজ করবে র‌্যাব

আপডেট: অক্টোবর ২১, ২০২৩, ১০:৩২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


দুর্গোৎসবের সময় যেকোনো ধরনের গুজব, উস্কানিমূলক তথ্য কিংবা মিথ্যা তথ্য ছড়ানো বন্ধে র‌্যাবের সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক নজরদারি রাখবে। এবার দুর্গোৎসবে নাশকতার কোনো আশঙ্কা নেই। এরপরও র‌্যাব সতর্ক আছে বলে জানানো হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) সকালে নগরীর রাণীবাজারে টাইগার পূজামণ্ডপের সংবাদ সম্মেলনে এ কথা জানানা র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার। র‌্যাব অধিনায়ক বলেন, যেকোনো ধরনের গুজব ও মিথ্যা তথ্য ছড়িয়ে পড়া ঠেকাতে র‌্যাবের সাইবার মনিটরিং টিম অনলাইনে সার্বক্ষণিক মনিটরিং করছে। পাশাপাশি গুরুত্বপূর্ণ মণ্ডপগুলো সিসি ক্যামেরার মাধ্যমেও মনিটরিং করা হচ্ছে।

তিনি আরও বলেন, দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব ১৬ অক্টোবর থেকে গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে। রোবাস্ট পেট্রোলিং পরিচালনার মাধ্যমে নিরাপত্তা জোরদার হয়েছে। রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও জয়পুরহাট এলাকায় পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন আছে। ২৫ অক্টোবর পর্যন্ত নিরাপত্তা জোরদার থাকবে। পূজামণ্ডপসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে স্যুইপিং পরিচালনার জন্য বোম্ব ডিসপোজাল ইউনিট, যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় স্পেশাল ফোর্সের স্ট্রাইকিং টিম প্রস্তুত আছে।

র‌্যাব অধিনায়ক বলেন, নাশকতাসহ যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় পর্যাপ্ত সংখ্যক চেকপোস্ট স্থাপন করা হয়েছে। সার্বক্ষণিক প্রয়োজনীয় সংখ্যক ফোর্স রিজার্ভও রাখা হয়েছে। প্রতিমা বিসর্জনের দিন অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। র‌্যাব-৫ সদর দপ্তর সার্বিক কার্যক্রম সার্বক্ষণিক মনিটর করছে। দুর্গাপূজাকে কেন্দ্র করে বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার লক্ষে কেউ নাশকতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

Exit mobile version