দুর্ঘটনায় বৈজ্ঞানিক কর্মকর্তার মৃত্যু

আপডেট: জুন ২৪, ২০১৭, ১:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


রাজশাহীর মোহনপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা গেছেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগার-রাজশাহীর (বিসিএসআইআর) বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মনসুর রহমান। গতকাল শুক্রবার ভোরে উপজেলার বিদ্যাধরপুর ও কালিনা সেতুর কাছে রাজশাহী-নওগাঁ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
ড. মনসুর রহমান বিসিএসআইআর এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ছিলেন। এছাড়া তিনি প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত প্রধানের দায়িত্বপালন করছিলেন। ড. মনসুর রাজশাহী নগরীর চন্দ্রিমা আবাসিক এলাকায় বসবাস করতেন। তার গ্রামের বাড়ি নওগাঁর ধামুইরহাটের মঙ্গলবাড়ি। যাকাতের কাপড় নিয়ে গ্রামে যাচ্ছিলেন তিনি।
এ ঘটনায় আহত হয়েছেন ড. মনসুর রহমানের ব্যক্তিগত গাড়িচালক শরিয়ত আলী। তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়েছে। শরিয়ত আলী নগরীর নওদাপাড়ার এলাকার মৃত আজাহার আলীর ছেলে।
মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, ভোরে মোহনপুরের বিদ্যাধরপুর ও কালিনা সেতুর কাছে এসে চালক নিয়ন্ত্রণ হারান। এ সময় গাড়িটি রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কায় সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। এর ফলে ড. মনসুর রহমান ও তার গাড়ি চালক আহত হন। সঙ্কটাপন্ন অবস্থায় ড. মনসুর রহমানকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বর্তমানে চালক রামেক হাসপাতালে চিকিৎসাধীন।
গাড়ি ালক শরিয়ত আলীর বরাত দিয়ে ওসি বলেন, সেহেরী খেয়ে ড. মনসুর রহমান ব্যক্তিগত কার নিয়ে গ্রামের বাড়ি নওগাঁর ধামুইরহাটের মঙ্গলবাড়ির উদ্দেশে রওনা হন। পথে পবার নওদাপাড়া মসজিদে ফজরের নামাজ আদায় করেন। সেখানে থেকে রেবিয়ে বিদ্যাধরপুর ও কালিনা সেতুর কাছে দুর্ঘটনায় পড়েন। দুর্ঘটনাকবলিত প্রাইভেট কারটি উদ্ধার করে থানায় নেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ