দুর্ঘটনা প্রতিরোধে সবাইকে একযোগে কাজ করতে হবে : লিটন

আপডেট: মার্চ ৩, ২০১৭, ১২:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য ও নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, একটা দুর্ঘটনা একটা পরিবারের সারাজীবনের কান্না। তাই দুর্ঘটনা প্রতিরোধে আমাদের সচেতন হতে হবে, উদ্যোগ নিতে। সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে।
গতকাল বৃহস্পতিবার রাতে নগর আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দুই আসনবিশিষ্ট ব্যাটারি চালিত রিকশা বন্ধ না করার দাবিতে এ আলোচনা সভার আয়োজন করে নগর রিকশা ভ্যান মালিক শ্রমিক ফেডারেশন।
খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী নগরী হচ্ছে পৃথিবীর মধ্যে দূষণ মুক্ত এক নগরী। শুধু দূষণ দূরীকরণে নয়, যেকোনো ধরনের দুর্ঘটনা প্রতিরোধেও সেরা হতে চায় রাজশাহীবাসী। এইজন্য নগরীতে চলাচলরত সব যানবাহন হতে হবে ঝুঁকিমুক্ত। এইজন্য তিন চাকাবিশিষ্ট অটোরিকশা সাবধানে চালাতে হবে। রিকশাচালকদের অর্থনৈতিক ক্ষতি যাতে না হয় তা বিবেচনা করে ধীরে ধীরে মোটা তিন চাকাবিশিষ্ট অটোরিকশা চালু করতে হবে। এর ফলে দুর্ঘটনা রোধ হবে। মানুষ ঝুঁকিমুক্তভাবে রাস্তায় চলাচল করতে পারবে।
আলোচনা সভা শেষে খায়রুজ্জামান লিটন মোটা তিন চাকাবিশিষ্ট অটোরিকশার উদ্বোধন করে। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জাতীয় শ্রমিক লীগ রাজশাহী নগর শাখার সভাপতি বদরুজ্জামান খায়ের ও শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুস সোহেল। সভাপতিত্ব করেন, জাতীয় রিকশা-ভ্যান শ্রমিক লীগের নগর সভাপতি লিয়াকত আলী।

এ বিভাগের অন্যান্য সংবাদ