দুর্নীতির আশ্রয় নিলে কঠোর হাতে দমন।। শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আপডেট: জুলাই ২২, ২০১৭, ১২:৩৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী-সোনার দেশ

১৯৭৫ সালের ১৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদরের ছোটভাই শেখ রাসেল সেদিন তার মায়ের কাছে যেতে চেয়েছিল। কিন্তু কুচক্রিমহল সেদিন রাসেলকে তার মায়ের কাছে না নিয়ে গিয়ে সিঁড়ির নিচে হত্যা করেছিল। সেই রাসেলকে স্মৃতির পাতায় অম্লান করে রাখতে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্পের অংশ হিসেবে রাজশাহীর চারঘাট উপজেলার শলুয়া উচ্চ বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধন করা হলো। আজ থেকে এই শলুয়ায় বসেই সারা বিশ্বের খবর জানতে পারবেন শলুয়াবাসী।
গতকাল শুক্রবার দুপুরে শলুয়া উচ্চ বিদ্যালয়ে রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে চারঘাট-বাঘার সাংসদ পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এসব কথা বলেন।
তিনি বলেন, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে পারলে সামনের দিনে শলুয়ার প্রতিটি স্কুল কলেজে ল্যাব স্থাপন করা হবে। উন্নয়নের নামে কেউ কোনো ধরনের দুর্নীতির আশ্রয় নিলে কঠোর হাতে তা দমন করা হবে। তিনি বলেন, বর্তমান সরকার সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে শিক্ষাখাতে। বাংলাদেশে বর্তমান সরকারের সময় যে উন্নয়ন হয়েছে তা অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে।
বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি মখলেছুর রহমান বাচ্চুর সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদীন, চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারণ চন্দ্র বর্মন, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু, বিদ্যালয়টির প্রধান শিক্ষক বাবুল ইসলাম, উপজেলা আ”লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।
এছাড়াও ৫৫ লাখ টাকা ব্যয়ে চক গোচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ