‘দুর্যোগ মোকাবেলায় বৃক্ষ রোপনের কোনো বিকল্প নেই’

আপডেট: জুলাই ২৫, ২০২০, ২:২১ অপরাহ্ণ

দিনাজপুর সংবাদদাতা :


জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু একটি নাম-একটি ইতিহাস। তাঁর জন্ম না হলে আমরা আজ এখানে দাঁড়িয়ে কথা বলতে পারতাম না। তিনি আমাদের মহান নেতা, তিনি আমাদের জাতির পিতা। তাঁকে সশ্রদ্ধ সালাম এই সুন্দর বাংলাদেশ টাকে আমাদের উপহার দেয়ার জন্য। তাঁর জন্মশতবার্ষিকীতে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী এক কোটি গাছ লাগানোর কর্মসূচি দিয়েছেন। পরিবেশের ভারসাম্য রায় এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার বৃক্ষ রোপনের কোনো বিকল্প নেই।
শনিবার (২৫ জুলাই) বেলা ১১টায় দিনাজপুর শহরের কালিতলাস্থ শারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে এই বৃক্ষ রোপন অভিযানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
সবুজ পরিবেশ আন্দোলন দিনাজপুর জেলা শাখার সভাপতি শামসুর রহমান পারভেজের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, করোনা প্রতিরোধে আওয়ামী লীগের ত্রাণ পরিচালনা কমিটির আহ্বায়ক আলতাফুজ্জামান মিতা, সদস্য সচিব ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুয়েল, জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডঃ রবিউল ইসলাম রবি, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম আলাল, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা খলিলুর আজাদ মিল্টন, আওয়ামী লীগ নেতা এ্যাডঃ সাইফুল ইসলাম, রবিউল ইসলাম রবু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম ইমতিয়াজ ইনানসহ প্রমুখ।
অনুষ্ঠান শেষে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মাঝে বিভিন্ন ধরনের ফলজ, ওষুধী গাছ বিতরণ করেন অনুষ্ঠানে প্রধান অতিথি। এরপর বিদ্যালয় প্রাঙ্গণে কাজু বাদামের চারা রোপন করেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ