দেশের চিকিৎসা সেবার উন্নয়ন হয়েছে : লিটন

আপডেট: জানুয়ারি ৩, ২০১৭, ১১:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



রাজশাহী জেলা ডেন্টাল সোসাইটি সম্মিলনী ও সংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, দেশের চিকিৎসা ব্যবস্থা ও সেবায় উন্নয়ন হয়েছে। ফলে দক্ষতা সম্পূর্ণ ডাক্তার বের হচ্ছে। আধুনিক চিকিৎসা ব্যবস্থাপনায় জটিল রোগ নিরাময়ে সাফল্য অর্জন হয়েছে। ডাক্তারদের রোগিদের প্রতি সহানুভূতি ও আন্তরিকতা সবসময় রাখতে হবে। গতকাল মঙ্গলবার দুপুরে একটি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ ডেন্টাল সোসাইটি নির্বাচিত সভাপতি অধ্যাপক ডা. আবুল কাসেম ও মহাসচিব ডা. হুমায়ন কবীর বুলবুলসহ অন্যান্য নেতৃবৃন্দকে সংবর্ধনা ও সম্মিলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
লিটন বলেন, দেশের প্রতিটি সেক্টরের উন্নয়নের পাশাপাশি চিকিৎসা খাতেও ব্যাপক বরাদ্দ রাখা হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালকে বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত করার প্রক্রিয়াধীন রয়েছে। রাজশাহী এখন শুধু শিক্ষা নগরী হিসেবে না, বিশ্বে কম দূষণমুক্ত নগরী হিসেবে খ্যাতি অর্জন করেছে। রাজশাহীর উন্নয়নের জন্য সর্বাত্মক সহযোগিতা থাকবে আমার। রামেক হাসপাতালে প্রতিদিনই রাজশাহীর বিভিন্ন অঞ্চলের মানুষ চিকিৎসা সেবা পায়। উন্নত চিকিৎসা ব্যবস্থা ও দক্ষ ডাক্তারদের সেবায় রোগি সুস্থ হয়ে বাড়ি ফিরে যেতে পারছেন। এটা আমাদের চিকিৎসা সেবা ও ব্যবস্থার সফলতার অংশ।
রাজশাহী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট প্রধান ডা. নাহিদ খুররম চৌধুরীর সভাপতিত্বে এবং রাজশাহী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের প্রভাষক ডা. একেএম আসাদ পলাশের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় স্বাচিপ সহসভাপতি ডা. তবিবুর রহমান শেখ, সাংগঠনিক সম্পাদক ডা. মহিবুল হাসান, রামেকের অধ্যক্ষ অধ্যাপক ডা. আনোয়ার হাবিব, রাজশাহী বিএমএ সভাপতি অধ্যাপক ডা. এসআর তরফদার, সাধারণ সম্পাদক ডা. খলিলুর রহমান, রামেক উপাধ্যক্ষ ডা. নওশাদ আলী, রাজশাহী মেডিকেল স্বাচিপ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. চিন্ময় অভিদাস, রামেক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ মাহাবুবুর রহমান প্রমুখ।