দেশের টেকসই উন্নয়নে শিক্ষার্থীদের প্রযুক্তিগত শিক্ষায় উদ্বুদ্ধ করতে হবে- প্রবাসী কল্যাণ মন্ত্রী

আপডেট: নভেম্বর ১৭, ২০১৯, ১২:৫০ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ ও শিবগঞ্জ প্রতিনিধি


প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, বর্তমান শেখ হাসিনার সরকার কারিগরী শিক্ষার উপর ব্যাপক গুরুত্বারোপ করেছেন। দেশের টেকসই উন্নয়নের জন্য শিক্ষার্থীদেরকে প্রযুক্তিগত ও কারিগরি শিক্ষায় উদ্বুদ্ধ করার জন্য বিভিন্ন পরামর্শ দেন। সেই লক্ষে প্রশিক্ষন্নার্থীদের বিদেশী ভাষা এবং সুষ্ঠু ও নিরাপদ অভিবাসনের জন্য শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তোলার পরামর্শ দেন। তিনি গতকাল শনিবার সকাল ১০ টায় চাঁপাইনবাবগঞ্জ কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রকৌশলী নাবিলা নুঝাতের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাপন মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ আরো বলেন, নারীকর্মীরা যাতে বিদেশে গিয়ে নিরাপদে ও সম্মান নিয়ে কাজ করতে পারে সেই ব্যবস্থা নেয়া হবে। এর আগে মন্ত্রী ফ্রিল্যান্সিং ল্যাব এবং বঙ্গবন্ধু কর্ণার এর উদ্বোধন করেন।
এসময় উপস্থিত ছিলেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, বিএমইটি এর মহাপরিচালক মো. শামছুল আলম, জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইকবাল হোছাইন।
এদিকে, গতকাল দুপুর সাড়ে ১২ টায় দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দর পরিশর্দন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।
তিনি ছোট সোনামসজিদ প্রাঙ্গনে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর কবর জিয়ারত করেন। পরে তিনি বাংলাদেশের জিরো পয়েন্ট পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সঙ্গে কুশল বিনিময় করেন। মন্ত্রীর সফরসঙ্গী ছিলেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, মন্ত্রীর পিএস কবীর হোসেন।
এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইকবাল হোছাইন, শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মোসা. শিউলী বেগম, শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক তোজাম্মেল হক ও স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।