দেশের বিভিন্ন স্থানে সড়কে প্রাণ গেল ১৬ জনের

আপডেট: মার্চ ২০, ২০১৭, ১২:২৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



গাইবান্ধায় মর্মান্কি সড়ক দুর্ঘটনায় ৬জনসহ দেশের বিভিন্ন স্থানে আরে ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে টাঙ্গাইলে ২ জন, রাজধানীতে ৩ জন এবং দিনাজপুর, ঝিনাইদহ, কুমিল্লা, নারায়ণগঞ্জ ও নোয়াখালিতে একজন করে ৫ জন নিহত হয়েছে।
গাইবান্ধায় বাস খাদে, শিশুসহ নিহত ৬
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় যাত্রীবাহী বাস খাদে পড়ে শিশুসহ ছয়জন নিহত ও ১০ জন আহত হয়েছেন। রোববার ভোরে উপজেলার বালুয়াহাট (জুম্মারঘর) এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন নীলফামারীর জলঢাকা উপজেলার ধর্মপাল গ্রামের খুশ মাহবুবের ছেলে আব্দুল ওয়াহাব মণ্ডল (৪৭), গাইবান্ধা সদরের নারায়ণপুর গ্রামের ফিরোজ কবীরের স্ত্রী শাপলা বেগম (৩০) ও তার শিশু পুত্র আব্দুল আলিম (৬)।
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল বাশার জানান, ঢাকা থেকে ছেড়ে আসা শাকিল পরিবহনের একটি বাস সৈয়দপুর যাচ্ছিল। পথে বালুয়াহাট এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে বাসটি মহাসড়কের পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই এক শিশু ও এক নারীসহ চারজন ও হাসপাতালে নেওয়ার পথে আরেকজনের মৃত্যু হয়। আহত হন অন্তত ১১ যাত্রী। পরে বগুড়া জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আরো একজন মারা যান।
তিনি আরো জানান, আহতদের মধ্যে তিনজনকে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চারজনকে বগুড়া জিয়াউর রহমান (শজিমেক) মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের লাশ উদ্ধার করে গোবিন্দগঞ্জ থানায় নেওয়া হয়েছে।
গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল হান্নান জানান, সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ১০ হাজার ও আহতদের প্রত্যেককে ৫ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করা হবে।
টাঙ্গাইলে ট্রাক দুর্ঘটনায় চালকসহ নিহত ২
টাঙ্গাইলে পেছন থেকে আসা একটি ট্রাকের ধাক্কায় দাঁড়িয়ে থাকা অপর আরেকটি ট্রাকের চালকসহ দুইজন নিহত হয়েছেন। আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও তিনজন।
বাঁশতৈল পুলিশ ফাঁড়ির এসআই মো. ফয়সাল আহমেদ জানান, পেকুয়া এলাকার গোড়াই-সখীপুর সড়কে রোববার ভোরে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন ট্রাক চালক মানিকগঞ্জের সাটুরিয়ার তারা মিয়া (৪৭) ও ব্যবসায়ী ঢাকার ধামরাইয়ের দেলোয়ার হোসেন (৫০)। তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।
রাজধানীতে পৃথক দুর্ঘটনায় ৩ জন নিহত
রাজধ্নী ঢাকায় পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে।
রাজধানীর শেরে বাংলা থানাধীন চন্দ্রিমা উদ্যান লেক রোডে গাছ ভেঙে পড়ে মুজাহিদুল ইসলাম (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। রোববার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
মুজাহিদুল গাজীপুরের জয়দেবপুর এলাকার শামসুল হকের ছেলে।
বনানীতে সড়ক দুর্ঘটনায় সূচনা (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।
রোববার দুপুর ১টার দিকে দুর্ঘটনাটি ঘটে। মুমূর্ষু অবস্থায় শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
বনানী থানার উপ-পরিদর্শক (এসআই) বিশ্বজিৎ সূত্রধর জানান, মহাখালী সাততলা বস্তি এলাকায় একটি গাড়ির ধাক্কায় শিশুটি আহত হয়। পরে তাকে ঢামেক হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন শনির আখড়ায় যাত্রীবাহী বাসের ধাক্কায় হুমায়ুন কবির (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।
শনিবার দিনগত রাত ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় হুমায়ুনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পথচারী রাকিব জানান, শনির আখড়া এলাকায় ফুটওভার ব্রিজের নিচ দিয়ে রাস্তা পারাপারের সময় হিমাচল পরিবহনের একটি বাস তাকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। দ্রুত হুমায়ুনকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক রাত ১টায় মৃত ঘোষণা করেন।
পার্বতীপুরে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষ নিহত ১
দিনাজপুরের পার্বতীপুরে পাথর ও পান বোঝাই দু’টি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক ট্রাক হেলপার হানিফ শেখ (৩৩) নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ট্রাক দু’টির চালকসহ তিনজন।
রোববার ভোর ৪টার দিকে পার্বতীপুর শহরের কাছে পার্বতীপুর-ফুলবাড়ী আঞ্চলিক মহাসড়কের ছোট বৃত্তিপাড়া মোড়ে এ দুর্ঘটনা ঘটে।
নিহত হানিফ শেখ রাজশাহীর পবা থানার কাপাসিয়া পশ্চিমপাড়ার হাসেম শেখের ছেলে।
ঝিনাইদহে ট্রাকচাপায় বাইসাইকেল আরোহী নিহত
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় ট্রাকচাপায় আব্দুল্লাহ (৩৫) নামে বাইসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আজিজুল ইসলাম নামে আরেক আরোহী।
রোববার সন্ধ্যায় উপজেলার বারোবাজারের বাদেডিহি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুল্লাহ উপজেলার সোনালিডাঙ্গা গ্রামের বাসিন্দা।
কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যানের হেলপার নিহত
কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় সড়ক দুর্ঘটনায় মো. সজিব (২২) নামে কাভার্ডভ্যানের এক হেলপার নিহত হয়েছেন।
রোববার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাতিসা ইউনিয়নের বসন্তপুর এলাকার নতুন সড়কে এ দুর্ঘটনা ঘটে। সজিব কুষ্টিয়া সদর উপজেলার মোখতার হোসেনের ছেলে।
না’গঞ্জে সড়ক দুর্ঘটনায় বৃদ্ধার মৃত্যু
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় বাসের চাপায় কাজল বিবি (৮২) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে।
রোববার ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে রাস্তা পারাপারের সময় এ দুর্ঘটনা ঘটে।
কাজল বিবি শরীয়তপুর জেলার দামাইদ্দা থানার চরসিদুরপুড়া এলাকার মৃত আক্কেল আলীর স্ত্রী। তিনি সিদ্ধিরগঞ্জের সানারপাড় সাহেবপাড়া এলাকার নুরুল ইসলামের বাড়ির ভাড়াটিয়া।
নোয়াখালীতে বাসচাপায় বাইসাইকেল আরোহী নিহত
নোয়াখালীতে বাসচাপায় অতুল চন্দ্র পাল (৬০) নামে বাইসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন।
রোববার সকাল ১১টার দিকে পৌরসভার মাইজদী-সোনাপুর প্রধান সড়কের উত্তর সোনাপুরে এ দুর্ঘটনা ঘটে। অতুল বিনোদপুর ইউনিয়নের লালপুর গ্রামের বাসিন্দা এবং নলকূপ মিস্ত্রি ছিলেন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে বাইসাইকেলে করে জেলা শহর মাইজদী থেকে বাড়ি ফিরছিলেন অতুল। পথে উত্তর সোনাপুরের কলেজিয়েট স্কুল মোড়ে এলে পেছন থেকে আসা একটি বাস বাইসাইকেলটিকে চাপা দেয়। এতে গুরুতর আহত হন অতুল।

সূত্র: বিডিনিউজ, বাংলানিউজ, রাইজিংবিডি