দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ১৮

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০১৭, ১২:৩২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


গোপালগঞ্জে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৬ জন সহ দেশের অন্যান্য স্থানে সাকূল্যে ১৮ জন নিহত হয়েছে। এর মধ্যে রংপুরে ২ জন, গাজীপুর, সিরাজগঞ্জ, ঝিনাইদহ, সিলেট, কুষ্টিয়া, বরিশাল, মানিকগঞ্জ, নড়াইল, লালমনিরহাট ও কুমিল্লায় একজন করে ১০ জন নিহত হয়েছে।
গোপালগঞ্জে ছয়জন নিহত
গোপালগঞ্জে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে বাসের তিন শ্রমিকসহ ছয়জনের মৃত্যু হয়েছে; এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ২৫ জন।
কাশিয়ানী থানার পরিদর্শক (তদন্ত) জাকারিয়া হোসেন জানান, শনিবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার বরাশুরে ঢাকা-খুলনা মহাসড়কে হতাহতের এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন – বাসের চালক গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া গ্রামের বুলেট (৩০), সুপারভাইজার ফরিদপুরের বোয়ালমারীর ইব্রাহিম (৪৫), সহকারী গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের সাইফুজ্জামান (৪৫), যাত্রী রংপুরের সেলিনা আক্তার (৩০), অজ্ঞাতপরিচয় এক নারী ও এক পুরুষ।
পরিদর্শক জাকারিয়া বলেন, ঢাকা থেকে যাত্রী নিয়ে পিরোজপুরের নাজিরপুর যাচ্ছিল সেবা গ্রিনলাইনের একটি নৈশ কোচ।
“খুলনা থেকে সিমেন্ট নিয়ে আসা ঢাকাগামী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হলে ছয়জন ঘটনাস্থলেই মারা যান। আহত ২২ জনকে উদ্ধার করে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। অবস্থা গুরুতর হওয়ায় আরও তিনজনকে পাঠানো হয়েছে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে।”
দুর্ঘটনার কারণে কয়েক শত যান সড়কে আটকা পড়ে বলে পুলিশ জানায়।
কাশিয়ানী থানার ওসি এ কে এম আলীনূর হোসেন বলেন, ভাঙ্গা হাইওয়ে পুলিশ, কাশিয়ানী থানার পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা সকাল সাড়ে ৯ টার দিকে উদ্ধার কাজ শেষ করলে যান চলাচল শুরু হয়।
রংপুরে বাসচাপায় নিহত ২
রংপুরে বাসচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেন- নিলফামারী জেলার ডোমার উপজেলার বুলবুল মিয়া (২৬) ও আনসারুল ইসলাম (২৪)।
শনিবার সকাল ১০টার দিকে নগরীর হাজিরহাট মুচির মোড়ে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর বিক্ষুব্ধ জনতা তিন ঘণ্টা রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে রাখে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রংপুর থেকে গঙ্গাচড়া উপজেলার বেতগাড়িগামী একটি লোকাল বাস হাজিরহাট মুচির মোড়ে পৌঁছে নীলফামারীর ডোমার থেকে আসা একটি মোটরসাইকেলকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়।
গাজীপুরে বাস-ট্রাকের সংঘর্ষে সহকারী নিহত
গাজীপুরের শ্রীপুর উপজেলায় ট্রাকের সঙ্গে সংঘর্ষে বাসচালকের সহকারীর মৃত্যু হয়েছে।
শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. আল-আমীন জানান, উপজেলার নতুনবাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ সড়কে শনিবার সকাল ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
নিহত সাখাওয়াত হোসেন (৩৮) ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার খলকপাড়া গ্রামের নূরনবী আহম্মেদের ছেলে।
সিরাজগঞ্জে দুই বাসের সংঘর্ষে নারী নিহত
সিরাজগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে এক নারীর মৃত্যু হয়েছে; এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন।
জেলা ফায়ার সার্ভিসের উপ-পরিদর্শক শফিকুল ইসলাম জানান, শুক্রবার ভোরে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে বানিয়াগাতী কাশেম মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত লাইজু খাতুনের (২৫) বাড়ি গাইবান্দার ফুলছড়ি উপজেলার চণ্ডিয়া গ্রামে।
ঝিনাইদহে শিশু নিহত
ঝিনাইগহের শৈলকুপায় সড়ক দুর্ঘটনায় মিনু খাতুন ( ৫) নামের এক শিশু নিহত হয়েছে। শনিবার দুপুরে ওই উপজেলার ঝাউদিয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত মিনু খাতুন ওই গ্রামের আলহ্জ মিয়ার মেয়ে।
সিলেটে মোটরসাইকেল আরোহী নিহত
সিলেটে ট্রাক চাপায় জুয়েল আহমেদ (২৫) নামের একজন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। এই ঘটনায় রানা ও হোসাইন নামের আরো দুই ব্যক্তি আহত হয়েছে। শনিবার বেলা সোয়া ২ টায় সিলেট ফেচুগঞ্জ সড়কের পারাইরচকে এই দুর্ঘটনা ঘটে।
কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় যুবক নিহত
কুষ্টিয়ার লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় রবিউল ইসলাম ( ২১) নামের এক যুবক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো চারজন। শনিবার সকাল ১০ টার দিকে কুষ্টিয়া-খুলনা মহাসড়কের লক্ষ্মীপুরের ১১ মাইল এলাকায় এই দুর্ঘটনা ঘটে। রবিউল সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মৃত ওমর আলীর ছেলে।
বরিশালে ইপিবিএন সদস্য নিহত
বরিশালে সড়ক দুর্ঘটনায় আল আমিন শরিফ (২১) নামে এক আর্মড ব্যাটালিয়নের ( ইপিবিএন) সদস্য নিহত হয়েছেন। শনিবার বেলা সোয়া ১২ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আল আমিন বরিশাল সদর উপজেলার কর্ণকাঠি এলাকার ছালাম শরিফের ছেলে।
মানিকগঞ্জে কারচালক নিহত
মানিকগঞ্জের শিবালয় উপজেলার মশুরিয়া এলাকায় একটি বাসের ধাক্কায় প্রাইভেট কার পাশের খালে পড়ে সুলতান শেখ নামে কারচালক নিহত হয়েছেন। শনিবার সকাল ৮ টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত সুলতার ফরিদপুর সদর উপজেলার কৈজুরি এলাকার আবু শেখের ছেলে।
নড়াইলে বাস চাপায় বৃদ্ধ নিহত
নড়াইল- লোহাগড়া সড়কের এড়েন্দা বাসস্ট্যান্ড এলাকায় বাসের নিচে চাপা পড়ে সোবহান আলী (৬০) নামের এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যা ৬ টায় এ দুর্ঘটনা ঘটে। সোবহান আলী লোহাগড়া উপজেলার কাশিমপুর ইউনিয়নের রামেশ্বর গ্রামের বাসিন্দা।
লালমনিরহাটে ট্রাকের ধাক্কায় নিহত ১
লালমনিরহাটের হাতিবান্ধায় ট্রাকের ধাক্কায় আব্দুল মান্নান (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তার স্ত্রী রোজিনা আকতার। শনিবার বিকেলে লালমনিরহাট বুড়িমারী সড়কের হাতিবান্ধা উপজেলার মিলনবাজার অন্ধ হাফেজের মাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুল মান্নান উপজেলার বড়খাতা ইউনিয়নের বাসিন্দা। তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় এমপি মোতাহার হোসেনের ভায়রা।
কুমিল্লায় বাসচাপায় পথচারী নারী নিহত
কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় যাত্রীবাহী বাসের চাপায় অজ্ঞাতপরিচয় এক নারী (৩৫) পথচারী নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যা সোয়া ৬ টার দিকে ঢাকা-চট্টগ্রাস মহাসড়কের কসমস প্রেট্রোল পাম্পের সামনে এ দুর্ঘটনা আছে।
তথ্যসূত্র: বিডিনিউজ, রাইজিংবিডি, বাংলানিউজ