দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে : আইজিপি

আপডেট: আগস্ট ২০, ২০১৭, ১২:৩৮ পূর্বাহ্ণ

চারঘাট প্রতিনিধি


পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ সেবায় আত্মনিয়োগ করতে হবে। বর্তমান সরকার দেশ হতে সন্ত্রাস, দুর্নীতি এবং জঙ্গিবাদ নির্মূলে অঙ্গিকারবদ্ধ। আমি প্রত্যাশা করি কর্মজীবনে দেশপ্রেমে অভিসিক্ত হয়ে সমাজ হতে সন্ত্রাস নির্মূলে, জনশৃঙ্খলা রক্ষায় এবং কঠোর দায়িত্ববোধের মাধ্যমে অর্পিত দায়িত্ব পালন করবে।
গতকাল শনিবার সকাল ১০টায় সারদা পুলিশ অ্যাকাডেমির প্রিন্সিপ্যাল নাজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত অ্যাকাডেমির প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত ৩৫তম বহিরাগত ক্যাডেট সাবইন্সপেক্টর ২০১৬ ব্যাচের প্রশিক্ষণের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আইজিপি বলেন, অ্যাকাডেমি থেকে যা শিখে গেলে, জেনে গেলে, সেটা হলো তোমাদের পথচলার পথের ভিত্তি। প্রতিনিয়ত অনুশীলন, জ্ঞানচর্চা ও বাস্তব জীবন হতে শিক্ষাগ্রহণ করে নিজেকে সমৃদ্ধ করতে হবে। পুলিশ বাহিনীতে পদোন্নতির যথেষ্ট সুযোগ রয়েছে মন্তব্য করে আইজিপি বলেন, কর্মক্ষেত্রে যোগ্যতার প্রমাণ দিতে পারলে অবশ্যই পদোন্নতি মিলবে। অন্যদিকে কর্তব্যে অবহেলা, অসৎ সঙ্গ, অসৎ কাজের জন্য পুলিশ বাহিনীতে রয়েছে কঠোর শাস্তির বিধান।
এর আগে সকাল সাড়ে ৯টার দিকে আইজিপি খোলা জিপে উঠে প্যারেড গ্রাউন্ড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। মৌলিক প্রশিক্ষণে ৩৫ জন নারী সাবইন্সপেক্টরসহ এক হাজার ৩২১ জন শিক্ষানবিস সাবইন্সপেক্টর অংশগ্রহণ করেন। প্যারেড গ্রাউন্ড পরিদর্শন শেষে আইজিপি বেস্ট অ্যাকাডেমিক ও সর্ববিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী সাবইন্সপেক্টর শেখ রাশিদুল হাসানসহ পাঁচ জনকে পদক প্রদান করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ