দ্রুত নিয়োগ চান রাজশাহীর প্যানেল বঞ্চিত শিক্ষকরা

আপডেট: অক্টোবর ২৬, ২০১৬, ১২:১৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক
রাজশাহীর বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফাঁকা থাকা পদগুলোতে নিয়োগ দাবি করেছেন বঞ্চিত প্যানেল শিক্ষকরা। গতকাল মঙ্গলবার সকালে রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে করে এ দাবি জানান তারা। তাদের অভিযোগ, সর্বোচ্চ আদালতের রায় তাদের পক্ষে থাকার পরও তারা নিয়োগ পাচ্ছেন না আমলাতান্ত্রিক জটিলতায়।
লিখিত বক্তব্যে তারা বলেন, গত বছরের জুলাইয়ের ৫ তারিখ এবং চলতি বছরের সেপ্টেম্বরের ১৬ তারিখে হাইকোর্ট ডিভিশনের বেঞ্চ ৬০ কার্যদিবসের মধ্যে বঞ্চিত প্যানেল শিক্ষকদের নিয়োগ প্রদানের আদেশ দেন। কিন্তু সেই আদেশ বাস্তবায়ন করছে না সরকারের সংশ্লিষ্ট বিভাগ। অথচ একই ধরনের মামলার রায় পক্ষে যাওয়ায় নওগাঁ জেলার বঞ্চিত শিক্ষকরা ইতিমধ্যেই নিয়োগ পেয়ে গেছেন। কিন্তু রাজশাহী জেলার ক্ষেত্রে বৈষম্য করা হচ্ছে।
তারা আরো জানান, রাজশাহীতে বর্তমানে ৩০৫ জন বঞ্চিত নিয়োগ শিক্ষক রয়েছেন। তবে জেলায় বিভিন্ন সরকারি বিদ্যালয়ে এরচেয়ে বেশি পদ ফাঁকা রয়েছে। ফলে সংশ্লিষ্ট সরকারি বিভাগ চাইলেই সবাইকে নিয়োগ দিতে পারে। নিয়োগ না পেয়ে মানবেতর জীবন-যাপন করছে বলেও জানান বঞ্চিত প্যানেল শিক্ষকরা।
সংবাদ সম্মেলনে শিক্ষকদের মধ্যে সোহেল রানা, সিরাজুল ইসলাম, মাসুদ রানা, আহসান হাবিব, ওয়াসিম আলী প্রমুখ বক্তব্য উপস্থাপন করেন। এসময় অর্ধশতাধিক বঞ্চিত প্যানেল শিক্ষক উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ