দ্রুত সময়ে পর্যটন কেন্দ্রের কাজ শুরু হবে চাঁপাইনবাবগঞ্জে পর্যটন প্রতিমন্ত্রী

আপডেট: জানুয়ারি ৫, ২০২০, ১২:৫৫ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীসহ অন্যরা সোনার দেশ

প্রধানমন্ত্রী প্রতিশ্রুত চাঁপাইনবাবগঞ্জে শেখ হাসিনা সেতু সংলগ্ন এলাকায় পর্যটন কেন্দ্রের স্থান পরিদর্শন করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি।
গতকাল শনিবার দুপুরে তিনি প্রকল্পের নির্ধারিত স্থান পরিদর্শন করেন। এসময় তিনি বলেন, পর্যটকদের আকৃষ্ট করার জন্য বর্তমান সরকার পর্যটন শিল্পকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। এ জেলার অনেক ঐতিহ্য রয়েছে, তার মধ্যে সুমিষ্ট আম দেশে ও বিদেশে বেশ সমাদৃত। মহানন্দা নদীর তীরবর্তী শেখ হাসিনা সেতু সংলগ্ন এলাকায় প্রকল্পটি প্রধানমন্ত্রী প্রতিশ্রুত হওয়ায় অগ্রাধিকার ভিত্তিতে এ কাজ শুরু হবে। দৃষ্টিনন্দন করতে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যাতে করে দেশি-বিদেশি পর্যটকরা এসে এ অঞ্চলের ইতিহাস ও ঐতিহ্যকে জানতে পারবে। প্রকল্পের কাজ শেষ হলে এলাকায় উন্নয়নের ছোঁয়া লাগবে।
এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. হারুনুর রশিদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি মো. আবদুল ওদুদ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক, যুগ্ম সচিব আবেদা আকতার, প্রকল্প পরিচালক নূরুল ইসলাম, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মাহবুব আলম খাঁন প্রমুখ।
জেলা প্রশাসক এজেডএম নূরুল হক জানান, ৪৪ একর জমির ওপর এ পর্যটন কেন্দ্রটি গড়ে উঠলে দেশ বিদেশের পর্যটকরা এখানে আসতে আগ্রহ প্রকাশ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ লাখ টাকা প্রতীকি মূল্য হিসেবে পর্যটন মন্ত্রণালয়কে অনুমোদন দেন। পর্যটন মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ৪২ কোটি টাকা ব্যয়ে এ প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।
তিনি আরো জানান, পর্যটন কর্পোরেশন পাঁচতারা হোটেল, টেনিস মাঠ, যাদুঘর, সুইমিংপুলসহ অন্যান্য স্থাপনা নির্মাণ করবে। দেশি-বিদেশি পর্যটক আসলে এ জেলা অর্থনৈতিক নতুন গতি পাবে। এ প্রকল্প বাস্তবায়নে জেলাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান তিনি। এছাড়া, স্থানীয় যুবকরা এ কাজের সঙ্গে সংশ্লিষ্ট হয়ে তাদের বেকারত্ব ঘুচাতে সক্ষম হবে।