ধর্মীয় প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রী যত অনুদান প্রদান করেছেন ৫০ বছর মিলেও তা হবে না : প্রতিমন্ত্রী পলক

আপডেট: নভেম্বর ১২, ২০২৩, ২:৫২ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি :


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক বলেছেন, ইসলামের পাঁচটি বিষয় পালন করলে সমাজে অন্যায়, সন্ত্রাস, মাদক থাকবে না। গত ১৪ বছরে দেশে যত মসজিদ, মাদ্রসা নির্মাণ হয়েছে যা বিগত দিনে হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্মীয় প্রতিষ্ঠানে যত অনুদান প্রদান করেছেন যা কোনো সরকার করেনি।

বিগত ৫০ বছর মিলেও তা হবে না। দেশের প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদ্রসা বোর্ড ও মাদ্রসা শিক্ষা প্রসারে জন্য প্রতিষ্ঠা করেছেন। তিনি ইসলামিক ফাউন্ডশন প্রতিষ্ঠা করেছন।

রোববার (১২ নভেম্বর) সকালে সিংড়া গোডাউন এলাকায় উপজেলার ৫২টি ইউনিয়নের ৬২৫ টি মসজিদের ইমাম, মুয়াজ্জিন, খাদেম সঙ্গে দ্বাদশ জাতীয় নির্বাচনী ইশতেহার ও উন্নত আধুনিক স্মার্ট সিংড়া বিনির্মাণে করণীয় শীর্ষক মতবিনিময় অতিথির বক্তব্যে অনুষ্ঠানে এ কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, প্রতিমন্ত্রী আরও বলেন, উন্নয়ন নেই, সেবা নেই, সুশাসন নেই। নির্বাচন আসলেই দলীয় উস্কানি দিয়ে কিছু রাজনীতি দল সাধারণ মানুষকে বিভ্রান্তি করার চেষ্টা করছেন। আপনারা সচেতন থাকবে, সতর্ক থাকবেন, অন্যায়ের বিরুদ্ধে থাকবেন এবং সত্যের পক্ষে থাকবেন।

ইসলাম শান্তির ধর্ম, সাম্যের ধর্ম। ইমলাম পরিপূর্ণ জীবন বিধান। আমরা যদি মুসলমান হিসেবে ইসলামের পাঁচটি স্তম্ভ অনুসরণ করি তাহলে বাংলাদেশের মাটিতে কেউ মিথ্যা অপপ্রচার করতে পারবে না। কোরআন ও হাদিসের আলোকে জীবন গঠনে অনুপ্রেরণা দেন। নিশ্চিই আপনারা মিথ্যা, সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদের বিরুদ্ধে

বক্তব্যে রাখবেন। আপনাদের তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়শীল দেশকে কেউ আর অস্থিতি করতে পারবে না। সিংড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ মো. ওহিদুর রহমান এর সভাপতিত্বে বিশেষ -অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যুগ্ম সাধারণ সম্পাদ মো. রুহুল আমিন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জান্নাতুল ফেরদৌস, প্রমুখ।