ধামইরহাটে পারিবারিক দ্বন্দ কলোহ ও বিবাহ বিচ্ছেদ প্রতিরোধে দম্পতি সেমিনার

আপডেট: অক্টোবর ১৫, ২০২১, ৬:২২ অপরাহ্ণ


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি :


নওগাঁর ধামইরহাটে বেনিদুয়ার ক্যাথলিক ধর্মপল্লীর ফাদার ফাবিয়ান মারান্ডির উদ্যোগে দম্পতি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। পারিবারিক দ্ব›দ্ব কলোহ ও বিবাহ বিচ্ছেদ প্রতিরোধে ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে আদিবাসী সম্প্রদায় ও সুধীজনেরা।

ধর্মপ্রদেশীয় পরিবার জীবন পরিষদ, রাজশাহী আয়োজনে শুক্রবার (১৫ অক্টোবর) সকাল ১০ টা থেকে দিনব্যাপী ‘ বেনিদুয়ার ধর্ম পল্লীতে ‘পারিবারিক জীবনে ধন্যবাদ ও কৃতজ্ঞতা’ শীর্ষক মূলসুরে ৬৭ জোড়া দম্পতি (কাপল)দের নিয়ে এই দম্পতি সেমিনার অনুষ্ঠিত হয়। দম্পতি সেমিনারে ফাদার ফাবিয়ান মারান্ডির সভাপতিত্বে পারিবারিক জীবনে স্বামী-স্ত্রী একে অপরের প্রতি শ্রদ্ধাবোধ, ভালবাসা আদান-প্রদান, সামাজিক ও পারিবারিক সুখ শান্তি বজায় রাখতে করণীয় বিষয়ে বক্তব্য রাখেন ধর্মপ্রদেশীয় পরিবার কল্যাণ পরিষদ রাজশাহী’র পাল পুরোহিত সুরস্তনিপাড়া মিশনের ফাদার প্রদীপ কস্তা, মুন্ডুমালা মিশনের পুরোহিত ফাদার পল কস্তা, ধর্মপ্রদেশীয় পরিবার কল্যাণ পরিষদের সদস্য মি. বৈদ্যনাথ হাঁসদা, আলো হাসদা, ডানিয়েল হেমব্রম, মঞ্জু বিশ্বাস, চন্দন রোজারিও, মনিকা রোজারিও, মি.বেনেডিক্ট মূর্মু, উপজেলা পারগানা বাইসি’র পারগানা সেবাস্তিয়ান হেমব্রম, আদিবাসী নেতা জিল্লু মার্ডি, উপজেলা প্রেস ক্লাব সভাপতি আবু মুছা স্বপন প্রমুখ।

ফাদার ফাবিয়ান মারান্ডি জানান, ইশ্বরের আর্শীবাদ প্রতিটি দম্পতির জীবনে বিদ্যমান, স্বামী-স্ত্রী উভয়ে উভয়ের প্রতি ভালবাসা, দায়িত্ব কর্তব্য সম্পর্কে অবহিত করা ও প্রতিটি খ্রিস্ট্রান ধর্মাবলম্বী দম্পতিদের পারিবারিক জীবন সুখ ও শান্তি প্রতিষ্ঠার লক্ষে বাৎসরিকভাবে এই আয়োজন করা হয়।