ধামইরহাটে সেতুর সাইনবোর্ডে গুরুতর ভুল

আপডেট: জুলাই ৩১, ২০২১, ৮:৪১ অপরাহ্ণ

আব্দুল্লাহ হেল বাকী, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:


নওগাঁর ধামইরহাট সেতুর দুই পাশে লাগানো সাইনবোর্ডে ভুল তথ্য উল্লেখ করেছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। ধামইরহাট নামের বানান, সেতুর নির্মাণকাল ও ঐতিহাসিক খুকশি (ঘুকশি বিল) খালের নামও পরিবর্তন করা হয়েছে। এমন ভুলে ভরা সাইনবোর্ড দেখে মানুষদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে।
জানা গেছে, ১৯৮২-১৯৮৩ সালে ২৬ লাখ ৩০ হাজার টাকা ব্যয়ে ধামইরহাট উপজেলার পূর্ব বাজারে ঐতিহাসিক খুকশি (ঘুকশি বিল) খালের উপর ১২০ ফুট দৈর্ঘের একটি সেতু নির্মাণ করে রাজশাহী সড়ক ও জনপথ বিভাগ। ওই সময় সেতুটির নামফলকে বিস্তারিত তথ্য উল্লেখ করা হয়।
সরেজমিনে দেখা গেছে, মাসখানেক আগে ধামইরহাট সেতুর পূর্ব ও পশ্চিম পাশে নওগা সড়ক বিভাগের তত্ত্বাবধানে নতুন করে দুটি সাইনবোর্ড লাগানো হয়। সাইনবোর্ডে খুকশি (ঘুকশি বিল) খালের নামের পরিবর্তে লেখা হয়েছে ধামুইরহাট খাল। নির্মাণকাল ১৯৮২-১৯৮৩ সালের পরিবর্তে দেওয়া হয়েছে ২০১২ সাল। এছাড়া ধামইরহাটের বানান লেখা হয়েছে ধামুইরহাট।
নতুন সাইনবোর্ডে এমন গুরুতর ভুল তথ্য দেখে ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা। দ্রুত সাইনবোর্ডগুলো অপসারণ ও সংশোধন করে সঠিক তথ্য ও নাম ব্যবহারের দাবি জানিয়েছেন তারা।
ধামইরহাটের ইউএনও গণপতি রায় বলেন, বিষয়টি আমার নজরে এসেছে। আমরা সড়ক ও জনপথ বিভাগকে বিষয়টি অবগত করেছি। আশা করছি দ্রুত সমাধান হবে।
নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান বলেন, এটা আসলে অনাকাঙ্খিত ভুল। সাইনবোর্ডগুলো মে-জুন মাসের দিকে লাগানো হয়েছিল। আমরা এগুলো সংশোধনের জন্য অনেক আগেই উদ্যোগ নিয়েছি কিন্তু করোনার কারণে দেরি হয়েছে। শিগগিরই তথ্যগুলো সংশোধনের ব্যবস্থা করা হবে।