ধামইরহাটে ৫ হাজার রোগীর বিনামূল্যে চক্ষু চিকিৎসা এবং ছানি অপারেশন হবে

আপডেট: জানুয়ারি ২৬, ২০২৪, ৬:৩৪ অপরাহ্ণ


আবুল বয়ান, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি :ধামইরহাটে ৫ হাজার চক্ষু রোগীর বিনামূল্যে চিকিৎসা ও ছানি অপারেশন কার্যক্রম পরিচালিত হয়েছে। আল বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উদ্যোগে ধামইরহাট সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে শুক্রবার (২৬ জানুয়ারি) দিনব্যাপী এই কার্যক্রমে প্রায় পাঁচ হাজার রোগী অংশ নেয়।

চক্ষু পরীক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন ফাউন্ডেশনের বাংলাদেশ সেক্টরের মহাপরিচালক ডা. আহমেদ তাহের আল-মিম্বারি। এ সময় উপস্থিত ছিলেন, মেডিকেল পরিচালক ডা. মোহাম্মদ আবু সাঈদ ও টিম লিডার ডা. সালমান আহমেদ।
ব্যবস্থাপনায় সহযোগিতা করেন বাংলাদেশ সেক্টরের ক্যাম্প ম্যানেজার ওবায়েদ উয জামান, সফিয়া পাইলট পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান প্রমুখ। চক্ষু ক্যাম্পে ১৫ জন চক্ষু চিকিৎসক সহ মোট ১শো সদস্যের মেডিকেল টিম চিকিৎসা প্রদান করেন। বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ পেয়ে সন্তোষ প্রকাশ করেন রোগীরা।

সংস্থার মিডিয়া বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ আলী ছিদ্দিকী জানান, আজ পাঁচ হাজার রোগীকে প্রাথমিক চিকিৎসা সেবা বিনামূল্যে প্রদানের লক্ষমাত্রা রয়েছে। এছাড়াও ৫শো চক্ষু রোগীর ছানি অপারেশন এবং লেন্স স্থাপনের জন্য তাদের নির্বাচন করা হবে এবং তাদের সব পরীক্ষা, পরামর্শ চিকিৎসা ওষুধ, চশমা প্রদান এবং থাকা-খাওয়াসহ যাবতীয় সেবা জয়পুরহাট মক্কা চক্ষু হাসপাতালে বিনামূল্যে প্রদান করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ