ধামইরহাট সীমান্তে বিজিপি-বিএসএফ ফ্রেন্ডশিপ মিটিং ও প্রীতি খেলা অনুষ্ঠিত

আপডেট: এপ্রিল ২১, ২০২৪, ৯:২৬ অপরাহ্ণ


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:


নওগাঁর ধামাইরহাট সীমান্তে বিজিবি ও বিএসএফ ফ্রেন্ডশিপ মিটিং এবং প্রীতি খেলা খেলাধুলা অনুষ্ঠিত হয়েছে। ১৪ বিজিবি পত্নীতলা অধিনায়ক হামিদ উদ্দিন এম এস পিএসসি এর আয়োজনে শনিবার (২০ এপ্রিল) সকাল দশটায় উমার ইউনিয়নের খয়েরবাড়ী মাঠে এ আয়োজন করা হয়। ফ্রেন্ডশিপ মিটিংয়ে ১৩৭ ভুলকিপুর ব্যাটালিয়ন কমান্ডার এর নেতৃত্বে বিএসএফ অফিসারগণ এবং গ্রামবাসী অংশগ্রহণ করেন, বাংলাদেশ পক্ষে বিজিবি পত্নীতলা ১৪ ব্যাটালিয়ন অধিনায়ক হামিদ উদ্দিনের নেতৃত্বে অফিসারবৃন্দ, ইউপি চেয়ারম্যান-মেম্বার এবং গ্রামবাসী সীমান্ত সুরক্ষা নিয়ে কথা বলেন।

ধামইরহাট সীমান্তে কালোবাজারি বন্ধে ইউপি চেয়ারম্যান-মেম্বার এবং গ্রামবাসী চোরাচালান বন্ধে বিজিবিকে সম্পূর্ণ সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেন। বিএসএফ এবং বিজিবি মাদকসহ যাবতীয় চোরাচালান বন্ধে কঠোর ভূমিকা রাখবেন বলে ঐক্যমত পোষণ করেন। ভারতের বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ১৩৭ ব্যাটেলিয়ানের কমান্ডিং অফিসার সুখবীর ডঙ্গার। তার সঙ্গে ছিলেন অ্যাডজুটেন্ট অভয় দাস, অফিসার জিতেন্দর সিং, অফিসার প্রণব পান্ডে, দিলীপ কুমার চৌধুরী সহ আরো অফিসার, সিপাহী, শিশু ছাত্র ও গ্রামবাসী।

বাংলাদেশের পক্ষে পত্নীতলা ১৪ বিজিবি ব্যাটালিয়ান কমান্ডার হামিদ উদ্দিন এমএস পিএসসি এর নেতৃত্বে স্টাফ অফিসার শাহ আলম, সুলতান খান, বিওপি কমান্ডার তপন কুমার, বিওপি কমান্ডার শামসুল আলম, অফিস স্টাফ মতিউর রহমান, আব্দুল জলিল পিকে, হুমায়ুন কবীর, রফিকুল ইসলাম, খোরশেদ আলম, মোতালেব হোসেন, রজব আলী, মিরাজ হোসেন, আবু তাহের, এনামুল হক সহ আরো অফিসার এবং সিপাহীবৃন্দ, গ্রামবাসী এবং শিশু শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।

ধামইরহাট ফ্রেন্ডশিপ মিটিং শেষে শিশুদের মাঝে মোরগ লড়াই, প্লেটে গুটি নিয়ে ভারসাম্য দৌড়, বিজিবি-বিএসএফের মাঝে দড়ি টানাটানি, ঝুড়িতে বল নিক্ষেপ, ব্যাটালিয়ান কমান্ডারদের বাঘের মুখে বল নিক্ষেপ ইত্যাদি খেলা অনুষ্ঠিত হয়। ব্যতিক্রমী এই আয়োজনে ভারতের ১৩৭ ভুলকিপুর ব্যাটালিয়ান কমান্ডার সুখবীর ডঙ্গার অভিভূত হন এবং বাংলাদেশ’র পত্নীতলা ১৪ বিজিবি অধিনায়ককে অভিনন্দন জানায়।