ধূমপানমুক্ত গাইডলাইন বাস্তবায়ন করছে রাসিক

আপডেট: জানুয়ারি ২৫, ২০১৭, ১২:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক



সরকারের তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ধূমপানমুক্ত গাইডলাইন বাস্তবায়ন করছে রাজশাহী সিটি কর্পোরেশন। গতকাল মঙ্গলবার সকালে নগরভবন সরিৎ দত্ত গুপ্ত নগরসভা কক্ষে ‘তামাক নিয়ন্ত্রণে গাইড লাইন বাস্তবায়নে করণীয় নির্ধারণ’ শীর্ষক অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। অ্যাডভোকেসি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে দায়িত্বপ্রাপ্ত মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন বায়ুদূষণমুক্ত নগরী হিসেবে বিশ্বের সেরা নগরীর স্বীকৃতি লাভ করেছে। স্বাস্থ্য সেবা ও পরিচ্ছন্ন নগরী হিসেবে দেশের ১১টি সিটি কর্পোরেশনের মধ্যে সকল বিষয়ে এগিয়ে। আমরা এ ধারা অব্যাহত রাখতে চাই। সম্মানিত মহানগরবাসী ও কাউন্সিলরবৃন্দের সার্বিক সহযোগিতায় এ অর্জন সম্ভব হয়েছে। তিনি বলেন, আগামীতে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার সকল পাবলিক প্লেসকে ধুমপান মুক্ত রাখা হবে। সকলের সহযোগিতায় আগামী প্রজন্মকে ধুমপানমুক্ত গ্রীন সিটি হেলদি সিটি উপহার দিতে চাই।
বেসরকারী সংস্থা এসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র সহায়তায় রাজশাহী সিটি কর্পোরেশন এ সভার আয়োজন করে। সভায় স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম। তামাক নিয়ন্ত্রণে গাইড লাইন বাস্তবায়নে করনীয় শীর্ষক কার্যক্রমের সার্বিক চিত্র উপস্থাপন করেন এসিডির প্রোজেক্ট কো-অর্ডিনেটর খন্দকার এহসানুল আমিন ইমন।
শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্যরক্ষা স্থায়ী কমিটির সভাপতি নাজমা বেগমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি ও ২০নং ওয়ার্ড সম্মানিত কাউন্সিলর মুস্তাক হোসেন রতন, ১৬নং ওয়ার্ড সম্মানিত  কাউন্সিলর বেলাল আহমেদ, সাভার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা শরীফ উদ্দিন চৌধুরী, ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি- কিটসের লীড কনসালটেন্ট শরীফুল আলম, রাসিকের সচিব খন্দকার মোঃ মাহাবুবুর রহমান। সভায় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-৩ মোসাঃ তাহেরা বেগম মিলি, দুর্যোগ ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ৪নং ওয়ার্ড সম্মানিত কাউন্সিলর মোঃ রুহুল আমিন, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ও ৭নং ওয়ার্ড সম্মানিত কাউন্সিলর মোঃ সোহরাব হোসেন শেখ, নগর পরিকল্পনা ও উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ১৫নং ওয়ার্ড সম্মানিত কাউন্সিলর মোঃ আব্দুস সোহবান, পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির সদস্য ও ১৬নং ওয়ার্ড সম্মানিত কাউন্সিলর বেলাল আহম্মেদ, গোরস্থান, ঈদগাহ, শ্বশাণ ঘাট ব্যবস্থাপনা ও ধর্ম বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ১৭নং ওয়ার্ড সম্মানিত কাউন্সিলর মোঃ মুনজুর হোসেন, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ও ১৮নং ওয়ার্ড সম্মানিত কাউন্সিলর মো. মনির হোসেন, জন্ম-মৃত্যু নিবন্ধন ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ২৮নং ওয়ার্ড সম্মানিত কাউন্সিলর মোঃ আশরাফুল হাসান বাচ্চুসহ এসিডির কর্মকর্তাবৃন্দ।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ