ধূসর হয়ে যাচ্ছে চট্টগ্রাম আবাহনীর স্বপ্ন

আপডেট: নভেম্বর ১৮, ২০১৬, ১১:৩৭ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপা জয়ের স্বপ্ন ধূসর হয়ে যাচ্ছে চট্টগ্রাম আবাহনীর। আগের ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে ড্রয়ের পর শুক্রবার চট্টলার দলটি হেরে গেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে। ঘরের মাঠ এমএ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী হেরেছে ১-০ গোলে।
দুই ম্যাচে ৫ পয়েন্ট হারিয়ে শিরোপা রেস থেকে অনেকটাই ছিটকে গেলো স্বাধীনতা কাপ চ্যাম্পিয়ন দলটি। চট্টগ্রাম আবাহনীর এ হারে মাঠের বাইরে থেকে হাততালি দিয়েছেন ঢাকা আবাহনীর খেলোয়াড়-কর্মকর্তারা। জিতে আবাহনীর পথটা আরো পরিস্কার করে দিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।
দুই দলের জন্যই ম্যাচটি ছিল গুরুত্বপুর্ন। শেখ জামালের লক্ষ্য ছিল শিরোপা লড়াইয়ে ফিরে আসার এবং চট্টগ্রাম আবাহনীর লক্ষ্য ছিল শীর্ষে থাকা আবাহনীর সঙ্গে ব্যবধান কমিয়ে আনার। সফল হয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। কাগজ-কলমে শক্তিশালী দল চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে তারা।
শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে মূল্যবান ৩ পয়েন্ট এনে দিয়েছেন ল্যান্ডিং। ৬৩ মিনিটে দুর্দান্ত ফ্রিকিকে গোল করেছেন এ গাম্বিয়ান। পরের মিনিটেই গোলটি ফিরিয়ে দিতে পারতেন চট্টগ্রাম আবাহনীর জাহিদ হোসেন। দূর্ভাগ্য স্বাগতিকদের-জাহিদের নেয়া ফ্রিকিক ফিরে এসেছে পোস্টে লেগে। এ জয়ে ১৫ ম্যাচে শেখ জামালের সংগ্রহ ২৫ পয়েন্ট। সমান ম্যাচে ২৮ পয়েন্ট চট্টগ্রাম আবাহনীর। শীর্ষে থাকা ঢাকা আবাহনীর ১৪ খেলায় পয়েন্ট ৩২।