বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

‘ধোনি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে’

আপডেট: December 15, 2019, 12:55 am

সোনার দেশ ডেস্ক


মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যৎ নিয়ে চলছে নানা জল্পনা। ভারতের জার্সিতে আর কি কখনো দেখা যাবে তাকে? নাকি তিনি ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছেন?
সদ্য অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেওয়া ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর বিশ্বাস, ধোনিকে আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যাবে।
ভারতীয় সংবাদমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’কে ব্রাভো বলেছেন, ‘ধোনি কখনোই অবসর নেয়নি। আমি মনে করি, সে টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকবে।’
আইপিএলে ধোনির অধীনে দীর্ঘদিন চেন্নাই সুপার কিংসে খেলেছেন ব্রাভো। তিনি বলছেন, ধোনি কখনোই ক্রিকেটের বাইরের বিষয়কে তার খেলায় প্রভাব ফেলতে দেননি।
‘এমএস কখনো ক্রিকেটের বাইরের জিনিসকে তার খেলায় প্রভাব ফেলতে দেয়নি। সে আমাদেরও একই শিক্ষা দিয়েছে। কখনো আতঙ্কিত না হতে এবং নিজের সামর্থ্যে বিশ্বাস রাখতে বলেছে’- বলেন ক্যারিবীয় অলরাউন্ডার।
গত বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পর থেকে ধোনিকে আর ভারতের হয়ে খেলতে দেখা যায়নি। বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। এরপর আরও দুই সিরিজে তাকে দলে ডাকেননি নির্বাচকরা। ভারতের সফলতম অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান সিরিজেও খেলছেন না।
ব্রাভো বোর্ডের সঙ্গে বিবাদের জেরে গত বছরের অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন। বোর্ড পরিচালনায় পরিবর্তন আসায় অবসর ভেঙে শুধু টি-টোয়েন্টিতে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন। এখন কাইরন পোলার্ডের নেতৃত্বে দলে ফিরতে মুখিয়ে আছেন।
জাতীয় দলকে তার এখনো অনেক কিছু দেওয়ার আছে বলে মনে করেন ৩৬ বছর বয়সি এই অলরাউন্ডার, ‘আমি শারীরিকভাবে বেশ ভালো অবস্থায় আছি। আমার এখনো অনেক কিছু দেওয়ার আছে। মাঠের বাইরের রাজনীতির কারণে আমি অবসর নিয়েছিলাম। কিন্তু এখন মাঠে ও মাঠের বাইরে; দুই জায়গাতেই নেতৃত্বে পরিবর্তন এসেছে। আমি তাই মনে করেছি, ফেরার এটাই সঠিক সময়।’