নওগাঁয় লাইসেন্সবিহীন ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করলেন ইউএনও

আপডেট: জানুয়ারি ৩১, ২০২৪, ১২:০৪ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় লাইসেন্সবিহীন ল্যাব পরিচালনার অপরাধে ল্যাবজোন ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের বিচারক ওই ডায়াগনস্টিক সেন্টারের মালিক নাজনীন নাহার নিসাকে তিন হাজার টাকা অর্থদণ্ড করেছেন। সেই সাথে ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালা করা হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় পৌরসভার চকএনায়েত এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস.এম. রবিন শীষ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে ল্যাবজোন ডায়াগনস্টিক সেন্টারে মঙ্গলবার অভিযান পরিচালিত হয়েছে। অভিযানকালে দেখা যায়, ডায়াগনস্টিক সেন্টারটির মালিক নাজনীন নাহার নিসা লাইসেন্সবিহীন অবৈধভাবে পরিচালনা করে আসছেন।

এই অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ এর ১৩ ধারায় ওই পরিমাণ অর্থদণ্ড করা হয়েছে। সেই সাথে ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালা করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারের নিকট চাবি হস্তান্তর করা হয়েছে। এই ধরনের অভিযান আগামীতেও অব্যাহত রাখা হবে বলেও তিনি জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ