নওগাঁর চার স্পটে ত্রাণ বিতরণে খায়রুজ্জামান লিটন ।। দুস্থ মানবতার সেবায় সর্বদা জনগণের পাশে আওয়ামী লীগ সরকার

আপডেট: আগস্ট ২০, ২০১৭, ১২:৪২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


নওগাঁয় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রানসামগ্রী বিতরণ করেন আ’লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় উপস্থিত ছিলেন আ’লীগের নেতা নুরুল ইসলাম ঠান্ডুসহ নেতাকর্মীরা-সোনার দেশ

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বন্যাকবলিত নওগাঁয় ত্রাণ বিতরণকালে বলেছেন, দুস্থ মানবতার সেবায় আওয়ামী লীগ সরকার জনগণের পাশে সবসময় আছে এবং থাকবে। নওগাঁর বদলগাছীর জনগণ যেভাবে সাহসিকতার সঙ্গে নদীর ভাঙন রোধ করেছে। এই সাহসিকতার জন্যই বাঙালি জাতি ১৯৭১ সালে দেশের স্বাধীনতা অর্জন করে। সেই সাহসিকতা নিয়েই বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।
রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি লিটন বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা ও ত্রাণ বিতরণে জননেত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় একটি কমিটি গঠন করেছে। সেই কমিটির সদস্য হিসেবে আমি ও নূরুল ইসলাম ঠান্ডু উত্তরাঞ্চলে ত্রাণ বিতরণে নিয়েজিত আছি। বন্যার্ত মানুষের পাশে থেকে তাদের দুঃখ-দুর্দশা লাঘব করতে একাট্রা হয়ে কাজ করতে হবে। বানভাষী মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রী কাজ করার যে নির্দেশনা দিয়েছেন তা বাস্তবায়নে সকলকে পাশে থাকার আহ্বান জানান তিনি। নওগাঁয় গতকাল শনিবার ত্রাণ হিসেবে ৫০ টন চাল ও পাঁচ লাখ টাকা বিতরণ করা হয়। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-
বদলগাছী : গতকাল শনিবার বিকাল ৪টায় বদলগাছী উপজেলা বিলাশবাড়ী ইউনিয়নের নাজিরপুর ব্রিজ মোড়ে উপজেলা প্রশাসনের আয়োজনে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন আ’লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম আলী বেগের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, নওগাঁ ১ আসনের সাংসদ সাধন চন্দ্র মজুমদার, স্থানীয় সাংসদ ছলিম উদ্দীন তরফদার সেলিম। অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু খালেদ বুলু, সদর ইউপি চেয়ারম্যান আবদুুস সালাম মন্ডল প্রমুখ। শেষে প্রধান অতিথি বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন।
মান্দা : বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক বলেছেন, বন্যা দুর্গত মানুষদের নির্ভয় থাকতে হবে। দুর্যোগ যতো ভয়াবহ হোক তা সাহসের সঙ্গে মোকাবেলা করা হবে। একজন মানুষ, গৃহপালিত পশু একবেলাও না খেয়ে থাকবে না। এজন্য সব ধরনের সরকারি সহায়তা দেয়া হবে। সরকারি সকল দফতর এ লক্ষ্যে কাজ করছে বলে আশ্বস্ত করেন তিনি। তিনি আরো বলেন, বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সবাইকে নির্দেশ দিয়েছেন। তিনি আপনাদের সমবেদনা জানিয়ে বিপদে সাহস রাখার আহ্বান জানিয়েছেন। ব্যাপক ত্রাণ সহায়তা পাঠাবেন আপনাদের জন্য। এ বার্তা আমাদের মাধ্যমে তিনি পাঠিয়েছেন। এসময় বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াবার জন্য সমাজের বিত্তবানদের আহ্বান জানান মন্ত্রী।
অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল শনিবার মান্দার বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুজ্জামানের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, সাংসদ সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ জেলা পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বী বকু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোল্লা এমদাদুল হক, সাধারণ সম্পাদক সরদার জসিম উদ্দিন, সহসভাপতি ব্রহানী সুলতান গামা ও আবদুল লতিফ শেখ, যুগ্মসাধারণ সম্পাদক অধ্যক্ষ জহুরুল ইসলাম প্রমুখ। শেষে ২শ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। অন্যদিকে বর্ডার গার্ড বাংলাদেশ ১৬ ব্যাটালিয়নের উদ্যোগে বুড়িদহ আশ্রয়কেন্দ্রে ৪শ পরিবারে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। বন্যাদুর্গত এসব পরিবারে চাল, ডাল, তেল, চিড়া, চিনিসহ দুপুরে খাবার বিতরণ করে বিজিবি। এসময় বিজিবি ১৬’র কোম্পানি কমান্ডার (সিও) লে. কর্নেল মোহাম্মদ হোসেন, ক্যাপ্টেন মুছাব আবদুল্লাহ, উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ, ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন খান ও নওফেল আলী মন্ডল উপস্থিত ছিলেন।
সাপাহারে ত্রাণ বিতরণ করলেন এএইচএম খায়রুজ্জামান লিটন
সাপাহার : সাপাহার উপজেলার পাতাড়ী ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন। জেলা প্রশাসনের আয়োজনে গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় পাতাড়ী মাদ্রাসা মাঠে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বন্যাদূর্গত এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ বিতরণ করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন বরেন্দ্র বহুমুখী কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম ঠান্ডু, নওগাঁ-১ আসনের সাংসদ বাবু সাধন চন্দ্র মজুমদার, উপজেলা চেয়ারম্যান শামসুল আলম শাহ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাহাদ পারভেজ বসুনীয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ওমর আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান হোসেন প্রমুখ। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের অফিসার, রোভার স্কাউট সদস্যসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ত্রাণ হিসেবে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, লবন, মরিচ, মোমবাতি, ম্যাচ, কয়েল, স্যালাইনসহ বিভিন্ন খাবার ক্ষতিগ্রস্ত ৯ শতাধিক পরিবারের মাঝে বিতরণ করা হয়।
পত্নীতলা : নওগাঁর পত্নীতলায় বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল শনিবার বেলা ২টায় নওগাঁ জেলা প্রশাসন ও পত্নীতলা উপজেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রীর চাল ও ডাল বিতরণ কর্মসূচি ২০১৭ উপলক্ষে উপজেলার পাটিচরা ইউনিয়নের আমবাটি মোড়ে ত্রাণ বিতরণ করা হয়। পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার আবদুুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য নূরুল ইসলাম ঠান্ডু, বদলগাছী ও মহাদেবপুর আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার, পত্নীতলা উপজেলা আ’লীগের সভাপতি ইছাহাক হোসেন, উপজেলা আ’লীগের সিনিয়র সহসভাপতি বাবু নির্মল কুমার ঘোষ, উপজেলা আ’লীগের সহসভাপতি পিজুষ কুমার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবদুল গাফফার, উপজেলা আ’লীগের যুগ্মসাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমা জিন্নাহ্ ঝরণা প্রমুখ। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সদস্য আবুল কালাম আজাদ অরুণ, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবদুুল আহাদ, নজিপুর প্রেসক্লাবের সভাপতি ইখতিয়ার উদ্দীন আজাদ ও নজিপুর প্রেসক্লাবের নির্বাহী সদস্য মেহেদী হাসানসহ স্থানীয় এলাকাবাসী। এছাড়া নওগাঁর শহরের উপকণ্ঠ বোয়ালিয়া এলাকায়ও ত্রাণ বিতরণ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ বিভাগের অন্যান্য সংবাদ