নওগাঁর বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা বাবু নির্মল কৃষ্ণ সাহার মৃত্যু

আপডেট: এপ্রিল ৯, ২০২৪, ৯:১২ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু নির্মল কৃষ্ণ সাহা পরলোকগমন করেছেন (ওঁ দিব্যান্ লোকান্ স্ াগচ্ছতুঃ)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো আনুমানিক ৭৫ বছর।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে পার্শ্ববর্তী দেশ ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। নির্মল কৃষ্ণ দীর্ঘদিন ধরে নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ই ছেলে, ১ মেয়ে ও জামাই সহ অসংখ্য গুণ-গ্রাহী রেখে গেছেন।

বর্ষিয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক, সাধারণ সম্পাদক ও খাদ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি, সদর আসনের সাংসদ ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জনসহ অন্যান্য এমপি ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দরা। শোকবার্তায় নির্মল কৃষ্ণের আত্মার শান্তি কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

এক শোকবার্তায় সাধন চন্দ্র মজুমদার বলেন, নির্মল কৃষ্ণ সাহা ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের তৃণমূল রাজনীতির একজন দক্ষ সংগঠক। দুর্দিনে দলের নেতা কর্মীদের পাশে ছিলেন তিনি। তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামীলীগ নওগাঁ জেলা শাখা একজন প্রজ্ঞাবান রাজনীতিবিদকে হারালো।

সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন এক শোকবার্তায় জানান কাকা বাবু নির্মল কৃষ্ণ সাহা আমার বাবা বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক উত্তরবঙ্গের কৃতিসন্তান মরহুম আব্দুল জলিলের অত্যন্ত কাছের মানুষ ছিলেন। রাজনীতি বিষয়ে বাবার একমাত্র ভরসাস্থল ছিলেন তিনি। তারমতো ক্ষনজন্মা রাজনীতিবিদের আর কখনোও পুন:জন্ম হবে না। তবে তার রেখে যাওয়া আদর্শকে পাথেয় হিসেবে গ্রহণ করে আগামীতে পথচলতে হবে।

এদিকে তার মৃত্যুতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নওগাঁর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ পুরো কমিটির পক্ষ থেকে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে। তার বিদেহী আত্মার চিরশান্তি কামনা করে সমবেদনা জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নওগাঁ কমিটির সাধারণ সম্পাদক বিভাস মজুমদার গোপাল জানান মৃতদেহ দেশে আনার সকল প্রক্রিয়া ইতিমধ্যেই সম্পন্ন করা হয়েছে। আশা করা যাচ্ছে আগামীকাল সকালে মৃতদেহ দেশে পৌছলে দুপুরের মধ্যে মৃতদেহের দাহ সম্পন্ন করার চেস্টা করা হবে।

Exit mobile version