নওগাঁর সীমান্তে বিজিবির অভিযানে বিপুল পরিমাণ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধারসহ চোরাকারবারী আটক

আপডেট: আগস্ট ১৯, ২০২২, ৫:৪৬ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


নওগাঁর পত্নীতলায় ভারতীয় সীমান্ত থেকে পৃথক পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিভিন্ন মাদকদ্রব্য ও চোরাকারবারীকে আটক করেছে পত্নীতলা ব্যাটালিয়ন-১৪ বিজিবি।

শুক্রবার সকালে পত্নীতলা ব্যাটালিয়ন-১৪ বিজিবি এর এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হামিদ উদ্দিন, পিএসসি জানান, গত বৃহস্পতিবার পত্নীতলার অধীনস্থ ভূটিয়াপাড়া বিওপির নাঃ সুবেঃ আমিরুল ইসলামের নেতৃত্বে নিয়মিত টহল দল সীমান্ত পিলার ২৭৫/৭-এস হতে আনুমানিক ৪০০গজ বাংলাদেশের অভ্যন্তরে

রামকৃষ্ণপুর পাকা রাস্তার মোড়ের মধ্যে অভিযান পরিচালনা করে ১০০০পিস ভারতীয় নেশাজাতীয় ট্যাবলেট এবং ০১টি পুরাতন মোটর সাইকেল মালিকবিহীন আটক করতে সক্ষম হয়।

উক্ত মালিকবিহীন আটক মাদকদ্রব্য ব্যাটালিয়ন সিজার ষ্টোরে জমা রেখে পরবর্তীতে জনসম্মুখে ধ্বংস করা হবে এবং মোটর সাইকেল জয়পুরহাট সদর থানায় জিডি করতঃ স্থানীয় পত্নীতলা শুল্ক অফিসে জমা করা হবে। যার সিজার মূল্য ২,২৫,০০০/- টাকা।

একইদিন পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এর অধীনস্থ চকিলাম বিওপির নায়েক মোঃ রাশেদুল ইসলামের নেতৃত্বে নিয়মিত টহল দল সীমান্ত পিলার ২৬৫/-৩ আর হতে ৬০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চকিলাম গ্রামের পার্শ্বে অভিযান পরিচালনা করে ২০পিস ভারতীয় নেশাজাতীয় ট্যাবলেটসহ ০১ জন মাদক চোরাকারবারী

ধামইরহাট উপজেলার চকিলাম গ্রামের মৃত মফিজ উদ্দিন মন্ডলের ছেলে সাইফুল ইসলাম (৪৫)কে আটক করা হয় আর টহল দলের উপস্থিতি টের পেয়ে আরো ০১জন চোরাকারবারী মালামাল ফেলে পালিয়ে যায়। ধৃত ও পলাতক আসামীর বিরুদ্ধে ধামইরহাট থানায় মামলা দায়েরপূর্বক মালামালসহ পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে (মামলা নং ৪১, তারিখ-১৯ আগস্ট ২০২২)। যার সিজার মূল্য-২০০০/- টাকা।

অপরদিকে শুক্রবার ভোরে পতœীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এর অধীনস্থ পাগলাদেওয়ান বিওপি’র টহল কমান্ডার নায়েব সুবেদার মোঃ জয়নাল আবেদীন এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৭৩/২-এস হতে আনুমানিক ৩০০গজ বাংলাদেশের অভ্যন্তরে রূপনারায়নপুর (ধামইরহাট, নওগাঁ) নামক এলাকায় অভিযান পরিচালনা করে ০৭ বোতল ভারতীয় মদ আটক করা হয়। সিজার মূল্য-১৩,৫০০/- টাকা।

এবং শুক্রবার পতœীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এর অধীনস্থ কড়িয়া বিওপি’র টহল কমান্ডার হাবিলদার মোঃ আকবর হোসেন এর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৭৭/৩০-এস হতে আনুমানিক ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে লোকমা রাজবাড়ী (পাঁচবিবি, জয়পুরহাট) নামক এলাকায় অভিযান পরিচালনা করে ২২ বোতল ভারতীয় মদ আটক করা হয়। সিজার মূল্য-৩৩,০০০/- টাকা।

এ বিভাগের অন্যান্য সংবাদ